অভিবাসী ঠেকাতে সীমান্ত বন্ধের হুমকি


প্রকাশিত: ০৭:১৬ এএম, ২৫ অক্টোবর ২০১৫

অভিবাসীদের প্রবেশ ঠেকাতে সীমান্ত বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছে ইউরোপের বলকানভুক্ত দেশগুলো। এরই মধ্যে বুলগেরিয়া বলছে, তারা অভিবাসীদের জন্য নিরাপদ অঞ্চল হিসেবে প্রতিষ্ঠিত হতে চায় না। খবর বিবিসি।

বলকানের উত্তরে অভিবাসীদের গন্তব্য দেশগুলো যদি তাদের দরজা বন্ধ করে দেয় তাহলে সার্বিয়া এবং রোমানিয়াও এ ধরনের ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছে। ব্রাসেলসে ইইউ সদস্য দেশ এবং বলকান দেশগুলোর মধ্যে একটি বৈঠকের আগেই এ হুমকি দেয়া হলো।
 
এদিকে, স্লোভেনিয়া গত এক সপ্তাহে শনিবার পর্যন্ত অন্তত ৫৮ হাজার অভিবাসী প্রবেশ করেছে। দেশটির প্রেসিডেন্ট বলেছেন, কোনো সমাধান না হলে তার দেশ বেশি দেরি হওয়োর আগেই নিজের মতো করে কাজ করবে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা বলছে, গত সপ্তাহে প্রতিদিন প্রায় ৯ হাজারেরও বেশি অভিবাসী গ্রিসে এসে পৌঁছেছে। চলতি বছরে দেশটিতে অভিবাসী আগমনের সর্বোচ্চ হার এটি। অভিবাসীদের অধিকাংশেরই গন্তব্য হচ্ছে জার্মানি, যাদের মধ্যে সিরিয়া, ইরাক এবং আফগানিস্তানের অনেক শরণার্থীরাও রয়েছেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।