পাকিস্তানে সন্ত্রাস রুখতে নারী কমান্ডো


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০২ নভেম্বর ২০১৪

পাকিস্তানের আদিবাসী অধ্যুষিত আধা স্বায়ত্তশাসিত প্রদেশ খাইবার পাখতুনখওয়ায় সন্ত্রাস মোকাবেলায় এবার দেখা যাবে নারী কমান্ডোদের। প্রাদেশিক পুলিশ প্রশাসন বলেছে, জরুরি পরিস্থিতিতে নিরাপত্তা বাহিনীকে আরও শক্তিশালী করতে নারী কমান্ডোদের নামানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।


প্রদেশটিতে সন্ত্রাসী কর্মকাণ্ডে কোনো নারীর সম্পৃক্ততা আছে কিনা তা পরিষ্কার হওয়ার জন্যও নারী কমান্ডোর দরকার আছে বলে মনে করে পুলিশ বিভাগ। পাকিস্তানের গণমাধ্যম ডনকে দেওয়া বিশেষ এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন খাইবার পাখতুনখওয়া পুলিশের ইন্সপেক্টার জেনারেল (আইজিপি) নাসির খান।


তিনি বলেন, অপরাধ দমন ও নিয়ন্ত্রণে নারী পুলিশের ভূমিকাকে এড়িয়ে যাওয়া যাবে না। তবে অতীতে বিষয়টা নিয়ে তেমন গুরুত্ব দেওয়া হয়নি বলে মন্তব্য করেন নাসির খান।


নাসির খান আরও বলেন, এই প্রথম আমরা পুলিশ স্টেশনগুলোতে নারী সহায়তা ডেস্ক খুলছি। অভিযোগকারী নারীদের সহায়তায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খাইবার পাখতুনখওয়ার আইজিপি জানান, প্রথম দফায় ৪০ নারী পুলিশ কমান্ডোকে এই কাজে লাগানো হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।