বাংলাদেশের সঙ্গে বাণিজ্য কমিশন করতে চায় রাশিয়া


প্রকাশিত: ১০:০১ এএম, ০২ নভেম্বর ২০১৪

বাংলাদেশের সঙ্গে রাশিয়া যৌথ বাণিজ্য কমিশন করতে আগ্রহী বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুুহিত। রোববার সচিবালয়ে ঢাকাস্থ রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলাভের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের রাশিয়ার এই আগ্রহের কথা জানান।  এর আগে তিনি সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

মুহিত বলেন, রাশিয়ার সঙ্গে বাংলাদেশের সরকারি বাণিজ্য ভালো। তবে বেসরকারি বাণিজ্য বাড়েনি। তাই কমিশন করার প্রস্তাব এসেছে। এটি নিয়ে মন্ত্রী সভায় আলোচনা করতে হবে।

তবে রাশিয়ার ওপরে আমেরিকা-ইউরোপীয় ইউনিয়ন এর দেশগুলোর নিষেধাজ্ঞা রয়েছে, তাই রাশিয়ার সঙ্গে কমিশন গঠন কোন সমস্যায় ফেলবে কিনা জানতে চাইলে মুহিত বলেন, আমাদের ঝুকি নিতে হবে।

সরবরাহ-বিতরণ ব্যবস্থাপনা ক্রুটির কারণে বিদ্যুৎ বিপর্যয় :  অর্থমন্ত্রী বলেন, আমাদের সরবরাহ ও বিতরণ ব্যবস্থা দূর্বল। তাই গতকালের বিদ্যুৎ বিপর্যয়। এখন আমাদের এদিকে নজর দিতে হবে। তবে আমরা সৌভাগ্যবান যে, শনিবার এই ক্রুটি হয়েছে। কারণ এদিন বিদ্যুৎ চাহিদা অর্ধেকে নেমে আসে।  এসময় উৎপাদন ও বিতরণ ব্যবস্থাপনায় বড় পার্থক্য থাকাতেও অসন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।