আল্লাহ নিয়ত গুণে বরকত দেয় : কৃষিমন্ত্রী


প্রকাশিত: ০৯:২৯ এএম, ২২ অক্টোবর ২০১৫

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বেগম জিয়া এতিমদের টাকা চুরি করেন। তার ছেলে তারেক মানি লন্ডারিং মামলার ফেরারি আসামি হয়ে লন্ডনে পালিয়ে বেড়াচ্ছেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার ছেলে-মেয়ে হীরার টুকরো। সজীব ওয়াজেদ জয় আইটি বিশেষজ্ঞ, সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে সারা বিশ্বকে চমকে দিয়েছেন। টিউলিপ ব্রিটেনের এমপি হয়ে বঙ্গবন্ধু পরিবার ও বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। শেখ হাসিনার নিয়ত ভাল তিনি মানুষের জন্য কাজ করেন তাই আল্লাহ তাকে ঢেলে দিয়েছেন। আল্লাহ নিয়ত গুণে বরকত দেয়।

বৃহস্পতিবার শেরপুরের নকলা উপজেলার রুনীগাঁও এলাকায় প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শীতের কম্বল বিতরণকালে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

মতিয়া চৌধুরী বলেন, দেশে এখন হাত নাড়ালে ভাতের অভাব নেই। বাংলাদেশ ছোট দেশ হলেও আমাদের সবচেয়ে বড় সুবিধা হলো এ দেশে সারা বছর ফসল হয়। ফলে মানুষ সারা বছরই কাজ করে। তাই পোড়ামাটি ও ভাঙা ঘর নিয়েও আমরা দাঁড়িয়ে যায়।

কৃষিমন্ত্রী বলেছেন, দুর্নীতির অভিযোগের নামে পদ্মা সেতু নির্মাণে একদিন বিশ্বব্যাংক মুখ ফিরিয়ে নিলেও আজ তারাই বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। আর এখন সরকারের সফলতায় নতজানু হয়ে পদ্মাসেতু নির্মাণে তারা সহায়তার প্রস্তাব দিচ্ছে। কিন্তু শেখ হাসিনা জাতিকে খাটো করে সেই প্রস্তাবে এখন কোনোক্রমেই সাড়া দিতে পারেন না। নিজস্ব সম্পদ ও দক্ষ জনবলকে কাজে লাগিয়েই পদ্মা সেতুর কাজ শেষ করা হবে।

কৃষিমন্ত্রী দিনব্যাপি নকলা উপজেলায় ১২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ১ হাজার ২০০ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে শীতের কম্বল বিতরণ করেন। এ সময় জেলা প্রশাসক ডা. এএম পারভেজ রহিম, পুলিশ সুপার মো. মেহেদুল করিম ও সংশ্লিষ্ট উপজেলার আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।