আবারো শুটিংয়ে লাল সবুজের সুর


প্রকাশিত: ০৬:২৭ এএম, ২২ অক্টোবর ২০১৫

সরকারি অনুদানের চলচ্চিত্র লাল সবুজের সুর। ছবিটি পরিচালনা করছেন স্বনামধন্য পরিচালক মুশফিকুর রহমান গুলজার।

আজ বৃহস্পতিবার ২২ অক্টোবর থেকে ছবিটির তৃতীয় লটের শুটিং শুরু হচ্ছে ঢাকার নিকটবর্তী গাজীপুরে। জানা গেছে, আজ শুটিংয়ে অংশ নিবেন ওমর সানী, জাহিদ হাসান শোভোন, রফিকুল্লাহ সেলিমসহ ছবিটির অন্যান্য কলাকুশলীরা।

লাল সবুজের সুর নামে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ এই চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ওমর সানী ও রেসি। এছাড়া রয়েছেন সুব্রত, আবু সাঈদ খান, মাহি, অর্ণব, ঐশী, বাপ্পিসহ একঝাঁক শিশুশিল্পী। তা ছাড়া একজন নবাগত নায়িকাকেও এ ছবিতে অভিষিক্ত করছেন গুলজার।

নতুন করে ছবিটির শুটিং শুরু করতে গিয়ে সবার শুভকামনা চেয়েছেন নির্মাতা। তিনি জাগো নিউজকে বলেন, ‘আমার পরিচালনায় প্রথম শিশুতোষ চলচ্চিত্র এটি। আমি শিশুদের উপযোগী একটি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র সবাইকে উপহার দেয়ার চেষ্টা করছি। বরাবরের মতো সবার শুভকামনা ও সহযোগীতা আশা করি।’

তিনি জানালেন, গাজীপুরের ভবানিপুরে শুটিং হচ্ছে। আজ মুক্তিযোদ্ধাদের যুদ্ধে অংশগ্রহণের দৃশ্যের শুটিং চলছে। সেখানে একটানা ৭ দিন শুটিং হবে। 

এছাড়াও বৃহস্পতিবার সকালে গুলজার নিজের ফেসবুকে লিখেছেন, ‘বন্ধুরা সবাইকে সুপ্রভাত। আজ আমি আমার লাল সবুজের সুর চলচ্চিত্রের শ্যুটিং করতে গাজীপুর যাচ্ছি। এক টানা কয়েক দিন শ্যুটিং চলবে। যাতে ভালোভাবে শুটিং শেষ করে ফিরতে পারি সে জন্য সবাই দোয়া করবে। সবাই ভালো থেকো। আল্লাহ হাফেজ।’

এর আগে চলতি বছরের আগস্টে উত্তরায় প্রথম লটের শুটিং হয় ছবিটির। প্রথম দিনের শুটিংয়ে অংশ নেন সুব্রত, আবু সাঈদ খান, মাহি, অর্ণব, ঐশী, বাপ্পিসহ একঝাঁক শিশুশিল্পী। এরপর সানী ও রেসিদের নিয়ে ১৫ সেপ্টেম্বর থেকে ধামরাইয়ে শুরু হয় দ্বিতীয় লটের শুটিং। এবার শুরু হলো তৃতীয় কিস্তির কাজ। এবারে লাল সবুজের সুর ছবির দৃশ্যধারণের পর্ব ৮০ শতাংশ সমাপ্ত হবে বলে পরিচালকের আশা।

ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে শিশুতোষ এ চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে বাংলা একাডেমি পদকপ্রাপ্ত শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের কাহিনি অবলম্বনে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক নিজেই।

ছবিটির স্থিরচিত্র গ্রহণ করছেন সাইফুল ইসলাম শাহিন। সংগীত পরিচালনা করছেন ইমন সাহা। ছবিটি আগামী বছরের ২৬ মার্চ স্বাধীনতা দিবসে মুক্তি দেয়া হবে বলে নিশ্চিত করেছেন মুশফিকুর রহমান গুলজার। 

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।