নাটোরে আ. লীগের দু`পক্ষের সংঘর্ষে নিহত ১


প্রকাশিত: ০৫:৪৬ এএম, ২২ অক্টোবর ২০১৫
প্রতীকী ছবি

নাটোরের সিংড়ায় আওয়ামী লীগের আভ্যন্তরীণ বিরোধের জের ধরে দু`পক্ষের সংঘর্ষে আব্দুল হান্নান নামের এক আওয়ামী লীগ কর্মী নিহত এবং কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৩০টি বাড়ি ভাঙচুর করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার তিরাইল গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত হান্নান (৪০) তিরাইল গ্রামের আব্দুল করিমের ছেলে। এ ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আগামী ১০ নভেম্বর সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য আওয়ামী লীগ মনোনিত প্রার্থী শফিকুল ইসলাম শফিকের পোস্টার সাটানো হয় উপজেলার তিরাইল বাজারে। সোমবার সন্ধ্যায় পোস্টারগুলো ইটালী ইউনিয়নের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফের সমর্থকরা ছিঁড়ে ফেলে। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা জিন্নাহ গ্রুপের সমর্থকরা বাধা দিতে গেলে আরিফ গ্রুপের সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধে।

এতে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। এ নিয়ে ওই এলাকায় উত্তেজনা চলে আসছিল। বৃহস্পতিবার সকালে ইউপি চেয়ারম্যান আরিফ গ্রুপের সমর্থকরা একত্রিত হয়ে জিন্নাহ গ্রুপের ওপর হামলা চালায়। এতে জিন্নাহ গ্রুপের সমর্থক হান্নানকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারিভাবে কুপিয়ে জখম করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয় আরো ৫ জন। পরে পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

নাটোরের সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম জাগো নিউজকে জানান, খবর পেয়ে সিংড়া থানা পুলিশের পাশাপাশি জেলা সদর থেকে অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো। এ ঘটনায় ৭ জনকে আটক করা হয়েছে।

রেজাউল করিম রেজা/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।