মীর কাসেমের রায়েও নিরব বিএনপি


প্রকাশিত: ০৮:০১ এএম, ০২ নভেম্বর ২০১৪

মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য ও দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান মীর কাসেম আলীর ফাঁসি আদেশ নিয়ে বরাবরের মতো এবারও কোনো প্রতিক্রিয়া দেবে না বিএনপি। দলটির একাধিক শীর্ষ নেতার সঙ্গে কথা বলে তাদের প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি।

রোববার বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে গঠিত তিন সদস্যের ট্রাইব্যুনাল-২ মীর কাসেমের ফাঁসির রায় দেন। রায়ের পর প্রতিক্রিয়া জানতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘রায় নিয়ে কোনো মন্তব্য করব না।’ স্থায়ী কমিটির আরেক সদস্য এম কে আনোয়ারও রায় নিয়ে কোনো মন্তব্য করেননি।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেন, ‘রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পেলে তা পর্যালোচনা করে দলের হাইকমান্ড যদি মনে করে প্রতিক্রিয়া জানানো প্রয়োজন, তাহলে প্রতিক্রিয়া জানাতে পারে। তবে এ সম্পর্কে আমি কোনো মন্তব্য করতে চাই না।’ তিনি বলেন, ‘সব বিচার স্বচ্ছ ও গ্রহণযোগ্য হওয়া উচিত। তবে আদালতের রায় সম্পর্কে কোনো মন্তব্য করব না।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।