গোমাংসের নামে মুসলিম হত্যা : অভিযোগ মন্ত্রীর


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২১ অক্টোবর ২০১৫

গোমাংস খাওয়াকে কেন্দ্র করে ভারতের রাজনীতি ক্রমশই উত্তপ্ত হয়ে উঠেছে। দেশটিতে সংখ্যালঘু মুসলিমদের গো হত্যার অভিযোগে পিটিয়ে হত্যার ঘটনাও ঘটেছে। এবার উত্তর প্রদেশের নগর উন্নয়ন ও সংখ্যালঘু বিষয়কমন্ত্রী আজম খান অভিযোগ করে বলেছেন, গোমাংসকে কেন্দ্র করে মুসলিমদের হত্যা করা হচ্ছে।

ভারতের লখনৌ প্রদেশে মন্ত্রিসভার বৈঠক শেষে আজম খান এ অভিযোগ করেন। তিনি বলেন, মুসলমানদের বলা হচ্ছে যারা গরুর গোশত খায় তারা যেন দেশ ছেড়ে চলে যায়। যদি গরুর গোশত খাওয়া অপরাধ হয় তাহলে দিল্লিতে কাশ্মিরের নির্দলীয় বিধায়ক রশিদকে যে সাজা দেয়া হয়েছে ওই সাজা বিচারপতি কাটজু, শোভা দে সহ অন্যদের দেয়া উচিত।

দেশে জরুরি অবস্থা জারির আহ্বান জানিয়ে আজম খান বলেন, দেশ দ্রুত নৈরাজ্যের দিকে এগিয়ে যাচ্ছে। গরুর নামে আরএসএস-এর মুখপত্রে যে নিবন্ধ লেখা হয়েছে তাতে আরএসএস-এর নীতি সম্পূর্ণ স্পষ্ট হয়ে গেছে। আরএসএস ভারতকে অঘোষিত হিন্দু রাষ্ট্রে পরিণত করেছে। এমতাবস্থায় প্রেসিডেন্ট প্রণব মুখার্জির কাছে আমার আবেদন দেশে জরুরি অবস্থা জারি করে নতুন ভাবে নির্বাচন করা হোক।

মন্ত্রী আজম খান এর আগে উত্তর প্রদেশের দাদরিতে গরুর গোশত খাওয়া এবং তা বাসায় রাখার মিথ্যা গুজব রটিয়ে মুহাম্মদ আখলাক নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা এবং মুসলিমদের দুর্দশার কথা তুলে ধরে জাতিসংঘের মহাসচিবের কাছে চিঠি লেখেন। ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।