রিয়ালের জয়, বার্সার হার


প্রকাশিত: ০৩:২৪ এএম, ০২ নভেম্বর ২০১৪

ফের হারের স্বাদ গ্রহণ করতে হয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে। নিজ মাঠ ন্যু ক্যাম্পে শনিবার রাতে লা লিগা ফুটবলের খেলায় দুর্বল প্রতিপক্ষ সালতা ডি ভিগোর কাছে ১-০ গোলে হেরে গেছে লুই এনরিকের দল।

এই হারে লিগ টেবিলের শীর্ষস্থান খুইয়ে তৃতীয় স্থানে নেমে আসতে হয়েছে বার্সাকে। অন্যদিকে বার্সা হেরে যাওয়ায় একই রাতে গ্রানাডাকে ৪-০ গোলে বিধ্বস্ত করা রিয়াল মাদ্রিদ উঠে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটিতে। দ্বিতীয় স্থানে রয়েছে কর্ডোবার বিপক্ষে ৪-২ গোলে জয় পাওয়া বর্তমান চ্যাম্পিয়ন অ্যাথলেটিকো মাদ্রিদ।

১০টি করে ম্যাচ খেলা শেষে রিয়াল, অ্যাথলেটিকো মাদ্রিদ ও বার্সার অর্জন যথাক্রমে ২৪, ২৩ ও ২২ পয়েন্ট। লা লিগার শিরোপা লড়াইটা তাই বেশ জমে উঠেছে শনিবার রাতের খেলা শেষে।

ব্রাজিল বিশ্বকাপের সেরা গোলদাতা জেমস রদ্রিগেজের এক জোড়া আর ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেঞ্জেমার একটি করে গোলের ওপর ভর করে গ্রানাডার বিপক্ষে সহজ জয় পেয়েছে দুর্দান্ত গতিতে সামনে এগিয়ে চলা রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ২ মিনিটেই বেঞ্জেমার বানিয়ে দেওয়া বলকে গোলে পরিণত করে রিয়ালকে এগিয়ে নিয়েছেন ফর্মের তুঙ্গে থাকা রোনালদো। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছেন রদ্রিগেজ। এবারও গোলের যোগানদাতা বেঞ্জেমাই। ৫৪ মিনিটে ব্যবধান ৩-০ করেছেন স্বয়ং বেঞ্জেমা। এর পর ৮৭ মিনিটে চমৎকার এক ভলিতে ১৬ গজ দূর থেকে গোল করে রিয়ালকে ৪-০ গোলে জয় পাওয়ার উপলক্ষ গড়ে দিয়েছেন রদ্রিগেজ।

চিরশত্রু রিয়ালের জয়ের এই সংবাদ জেনেই মাঠে নেমেছে বার্সেলোনা। লিওনেল মেসি-নেইমার- লুই সুয়ারেজরা সেলতা ভিগোর শিবিরে একের পর এক আক্রমণ চালিয়েছে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত। তবে দুর্ভাগ্য আর সেলতার গোলরক্ষক সার্জিও আলভারেজের কাছে হার মানতে হয়েছে এনরিকের শিষ্যদের।

ম্যাচে চারবার সেলতার গোলপোস্টে লেগে বল প্রতিহত হওয়ায় গোলবঞ্চিত হতে হয়েছে বার্সেলোনাকে। এর মধ্যে দু’বার মেসি ও দু’বার নেইমারের শট বারে লেগেছে। পাশাপাশি বার্সার বেশ কয়েকটি গোলের সুযোগ নিখুঁত দক্ষতায় প্রতিহত করেছেন সার্জিও।

ম্যাচের ৫৫ মিনিটে বার্সার রক্ষণভাগের ভুলে দুরন্ত এক শটে সালতাকে ভিগোকে ১-০ গোলে এগিয়ে নিয়েছেন আর্জেন্টাইন ফুটবলার জোয়াকুইন লারিভে। শত চেষ্টাতেও এই গোল আর শোধ করতে পারেনি বার্সেলোনা। এ নিয়ে এক সপ্তাহের ব্যবধানে লা লিগায় পর পর দুই ম্যাচে হার মানতে হয়েছে প্রথম ৮ ম্যাচে স্বাচ্ছন্দ্যে জয় পাওয়া বার্সেলোনাকে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।