হেরে গেল বাংলাদেশ `এ` দল


প্রকাশিত: ০৩:৪৯ এএম, ২০ অক্টোবর ২০১৫

সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ `এ` দলের। ভারতের পর দক্ষিণ আফ্রিকার সফরটাও হার দিয়ে শুরু করলো বাংলাদেশ ‘এ’ দল। দক্ষিণ আফ্রিকা অখ্যাত ক্লাব আইরিন ভিলেজার্স ক্লাবের বিপক্ষে প্রথম একদিনের প্রস্তুতি ম্যাচে ৪ উইকেটে হেরে গেছে বাংলাদেশ `এ` দল। ৯ বল বাকি থাকতে স্বাগতিকরা ম্যাচ জিতে নেয়।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার রনি তালুকদারের হাফ সেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭২ রান সংগ্রহ করে বাংলাদেশ `এ` দল। রনি ১১টি চারে ৬৪ বলে ৬৮ রান করেন। জাতীয় দলের আরেক তারকা লিটন কুমার দাস ২৯ বলে ৩৯ রান করেন।

মাঝে সাব্বির ০, অধিনায়ক শুভাগত ৯ এবং সহঅধিনায়ক সৌম্য ৮ রান করে বিদায় নিলে ব্যাটিংয়ে ধস নামে বাংলাদেশের। শেষদিকে মাহমুদুল হাসান ও সাদমান ইসলামের ব্যাটিং সম্মানজনক অবস্থানে পৌঁছে দেয়। মাহমুদুল ৪৩ এবং সাদমান ৩৮ রানে অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে আইরিন ভিলেজার্স ভালো রানরেট বজায় রাখে। যদিও শুরুতে তাদের ৬ উইকেটের ৫টি নিয়ে বিপদে ফেলে দিয়েছিলেন পেসার আল-আমিন হোসেন। শেষ ১০ ওভারে ৪ উইকেট হাতে রেখে তাদের প্রয়োজন ছিল ৫৭ রান। ৪ উইকেট অক্ষত রেখেই তারা ম্যাচ জিতে নেয়।

এ ক্লাবের বিপক্ষে আরও একটি ওয়ানডে এবং একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ `এ` দল।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।