সাকার পক্ষে সাক্ষী দিতে পাকিস্তানিসহ ৭ জনের আবেদন


প্রকাশিত: ০৬:৪২ এএম, ১৯ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর পক্ষে সাফাই সাক্ষী দেয়ার জন্য চার পাকিস্তানি নাগরিকসহ ৭ জন আবেদন করেছেন। সোমবার সকালে এ সাত নাগরিকের পক্ষে সাকা চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট হুজ্জাতুল ইসলাম খান এ আবেদন করেন বলেন জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট হুজ্জাতুল ইসলাম খান জানান, এই সাতজনের মধ্যে চারজন পাকিস্তানের নাগরিক, একজন আমেরিকার নাগরিক এবং বাকি দু`জন বাংলাদেশি।

৪ পাকিস্তানি নাগরিক হলেন- পাকিস্তানের সাবেক তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী মোহাম্মদ মিয়া সুমরু, জাতীয় পরিষদের সাবেক সদস্য কর্মকর্তা ইশাক খান খাকওয়ানি, ডন মিডিয়া গ্রুপের চেয়ারপারসন আম্বার হারুন সাইগল ও মুনীব আর্জমান্দ খান।

এছাড়া আমেরিকান নাগরিক হলেন- ওসমান সিদ্দিক। বাংলাদেশি দু`জন হলেন- বাংলাদেশের হাইকোর্টের বিচারপতি শামীম হাসনাইন ও তার মা জিন্নাত আরা বেগম।

এর আগে গত ১৪ অক্টোবর সাকার আইনজীবীরা সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল বিভাগের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করেছেন। তা শুনানির অপেক্ষায় আছে।

এফএইচ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।