ইসরাইলে দুর্বৃত্তের গুলিতে ইহুদি সেনা নিহত


প্রকাশিত: ০৫:৫৬ এএম, ১৯ অক্টোবর ২০১৫

ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় বিরসেভা শহরের একটি বাস স্টেশনে রোববার সন্ধ্যায় দুর্বৃত্তের গুলিতে এক ইহুদি সেনা নিহত ও ১১ জন আহত হয়েছে। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়। হামলাকারী ফিলিস্তিনি নাগরিক বলে ধারণা করা হচ্ছে। সোমবার আলজাজিরা প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আলজাজিরা জানায়, হঠাৎ এক বন্দুকধারী বাস স্টেশনে প্রবেশ করে সামনে থাকা সেনা সদস্যকে গুলি করে। পরে ওই সেনার সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র নিয়ে চারদিকে এলোপাথাড়ি গুলি চালালে বেশ কয়েকজন আহত হয়। পরে হামলাকারী পালানোর চেষ্টা করলে গুলি চালায় পুলিশ। এতে হামলাকারী নিহত হন।

ইসরাইলের দখলকৃত ফিলিস্তিনের পূর্ব জেরুজালেমের আল আকসা মসজিদে ফিলিস্তিনিদের প্রবেশে কড়াকড়ি আরোপের জেরে চলতি মাসে পাল্টাপাল্টি হামলায় অন্তত ৪০ জন ফিলিস্তিনি ও ৮ ইসরাইলি প্রাণ হারায়। এ সংকট সমাধানে শিগগিরই দু দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে আলাদাভাবে বৈঠকে বসার কথা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।