খাদ্য মেলায় তৃতীয় দিনে উপচে পড়া ভিড়


প্রকাশিত: ১১:০৬ এএম, ১৬ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চার দিনব্যাপী চলছে খাদ্য মেলা-২০১৫। এর তৃতীয় দিন ছিল শুক্রবার। এ দিন মেলায় দেখা গেছে দর্শক-ক্রেতাদের উপচে পড়া ভিড়।

মেলায় বিভিন্ন দেশের ১৩০ প্রতিষ্ঠানের ২৩০টি স্টল রয়েছে মেলায়। দেশের বেশ কয়েকটি স্বনামধন্য প্রতিষ্ঠানও অংশ নিয়েছে এবারের মেলায়।  
 
মেলার দক্ষিণ গেইট দিয়ে প্রবেশ করলেই নজরে পড়বে প্রাণের ৬০৫ নম্বর স্টল।  আশপাশের স্টলগুলোতে তুলনামূলক আনাগোনা কম হলেও এ স্টলে ছিল দর্শক-ক্রেতাদের উপচে পড়া ভিড়। মেলায় হ্রাসকৃত মূল্যে প্রাণের আইটেমগুলো কিনছেন বিভিন্ন বয়সের দর্শনার্থীরা।

মেলায় বাবার হাত ধরে দাঁড়িয়ে থাকা ক্ষুদে দর্শনার্থী আরিয়ান। প্রাণের স্টল থেকে কেনা মেগা ললি পপ হাতে। কি কিনে দিয়েছে বাবা জিজ্ঞেস করা মাত্র সহাস্যে উত্তর প্রাণের ললি পপ, পটেটো চিপস আর চকলেট।  

স্টলে দায়িত্বরত প্রাণের সহকারি ব্যবস্থাপক(আইএস-সেলস) রেজাউল করিম জাগো নিউজকে বলেন, মেলায় প্রাণের স্টলে দুই নারী কর্মীসহ মোট ছয়জন আগত দর্শনার্থীদের অভ্যর্থনায় নিয়োজিত।  প্রবেশ করা দর্শনার্থীদের সকলেই কম বেশী প্রাণের ফুড প্রোডাক্ট হাতে নিয়ে বের হচ্ছেন।

কারণ জানতে চাইলে রেজাউল করিম বলেন, স্টলে  রয়েছে প্রাণ মুখরোচক খাবারসহ নানা খাদ্যপণ্যের সমাহার। ভিন্ন স্বাদ ও আমেজের আইটেম এমনিতেই মানুষকে কাছে টানে।

প্রাণসহ দেশের বড় বড় অনেক খাদ্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠানের স্টল রয়েছে মেলায়। এখানে ক্রেতারা বিশেষ ছাড়ে পণ্য কেনার সুযোগ রয়েছে। অনেকেই ব্যবসার জন্য পণ্য সম্পর্কে ধারণা নিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, মেলায়  ভারত, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, চীন, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, হল্যান্ড, তুরস্ক, মালযয়শিয়া এবং ইন্দোনেশিয়ার বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা সবার জন্য উন্মুক্ত। সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলছে মেলা।

আরএম/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।