দেড় কোটি টাকার ইয়াবাসহ মিয়ানমার নাগরিক আটক


প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১৫ অক্টোবর ২০১৫

কক্সবাজারের টেকনাফ সীমান্তে পৃথক অভিযানে দেড় কোটি টাকার ৬০ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমার নাগরিক মো. নবী হোসেনকে (২২) আটক বিজিবি। আটক নবী হোসেন বুচিদং মরতবীজ পাড়া এলাকার মো. নুরুল আমিনের ছেলে।

কক্সবাজার-৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আবু জার আল জাহিদ জানান, বৃহস্পতিবার হ্নীলা নাফ নদীর জইল্লার দ্বীপ সংলগ্ন এলাকা দিয়ে মিয়ানমার থেকে নৌকা যোগে ইয়াবার একটি চালান দেশে প্রবেশ করছে- সংবাদের ভিত্তিতে কেওড়া বাগানে অবস্থান নেয় বিজিবি।

নৌকা নিয়ে পাচারকারীরা ওই এলাকায় পৌঁছার পর বিজিবির উপস্থিতি টের পায়। পরে পাচারকারীরা ইয়াবার প্যাকেট ফেলে কেওড়া বাগানের দিয়ে পালিয়ে যায়। এ সময় ওই স্থানে তল্লাশি চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

একই সময়ে হাবিলদার মো. সফিকুল হকের নেতৃত্বে আরও একটি বিশেষ টহল দল গোপন সংবাদে হ্নীলা জাদিমোড়া নাফ নদীর কিনারায় কেওড়া বাগানে অবস্থান নেয়। এ সময় তিনজন লোক জাদিমোড়া নাফ নদীর কিনারায় কেওড়া বাগানের ভিতরে আসলে বিজিবির উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় বিজিবি তাদের পিছনে ধাওয়া করে এক মিয়ানমার নাগরিককে আটক করে।

আটক ব্যক্তির দেহ তল্লাশি করে কোমরে লুঙ্গি দিয়ে বাঁধা অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক ব্যক্তিকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে পৃথক মামলা করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।