ফাহাদকে গ্র্যান্ড মাস্টার তৈরিতে পৃষ্ঠপোষক মাহিন্দ্রা কমভিভা


প্রকাশিত: ১১:৫৫ এএম, ১৫ অক্টোবর ২০১৫

বুদ্ধির খেলা দাবায় ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে দেশের জন্য নতুন গ্র্যান্ড মাস্টার হিসাবে তৈরিতে পৃষ্ঠপোষকতা করবে বিশ্বের শীর্ষস্থানীয় মবিলিটি সলিউশন্স সরবরাহকারী প্রতিষ্ঠান মাহিন্দ্রা কমভিভা। এছাড়া ফাহাদ রহমানকে দেশের সর্বকনিষ্ঠ গ্র্যান্ড মাস্টার হিসাবে গড়ে তুলতে তার প্রশিক্ষক হিসাবে কাজ করবে উপমহাদেশের প্রথম গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ।

রাজধানীর একটি অভিজাত হোটেল বৃহস্পতিবার এ ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে এ সংক্রান্ত একটি চুক্তিও স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুসারে আগামী এক বছর মাসিক ভাতা প্রদানের পাশাপাশি ফাহাদ রহমানের আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণের সকল ব্যয়ও বহন করবে মাহিন্দ্রা কমভিভা।

ফাহাদ রহমানকে দেশের পরবর্তী গ্র্যান্ড মাস্টার হিসাবে প্রস্তুত করতে দাবা খেলার তাত্ত্বিক দিক, প্রয়োজনীয় নির্দেশনা ও কৌশল বিষয়ে সার্বক্ষণিক পরামর্শের লক্ষ্যে দেশের কীর্তিমান দাবাড়ু গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদকেও সব ধরনের সহযোগিতা দেবে মাহিন্দ্রা কমভিভা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার বলেন, ‘দাবায় আমাদের পাঁচজন গ্র্যান্ড মাস্টার রয়েছে। আমরা যদি ফাহাদের মত সম্ভাবনাময় দাবা খেলোয়াড়দের জন্য যথাযথ সহযোগিতা ও প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারি, তবে বাংলাদেশ আগামিতে আরো আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টার গড়ে তুলতে পারবে। আমি আশা করি মাহিন্দ্রা কমভিভার সহযোগিতা এবং নিয়াজ মোরশেদের প্রশিক্ষণ ফাহাদ রহমানকে ভবিষ্যত গ্র্যান্ডমাস্টার হিসাবে গড়ে উঠতে সাহায্য করবে।  

মাহিন্দ্রা কমভিভা’র বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার রিয়াদ হাসনাইন বলেন, ‘ফাহাদ রহমানের মত প্রতিভাবান খেলোয়াড়কে সহযোগিতা করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমার দৃঢ় বিশ্বাস বাংলাদেশের পরবর্তী গ্র্যান্ডমাস্টার হওয়ার ক্ষেত্রে তার অফুরন্ত সম্ভবনা রয়েছে এবং দাবার মাধ্যমে ফাহাদ আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের জন্য স্বীকৃতি বয়ে আনবে।’

উপমহাদেশের প্রথম গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ বলেন, ‘মাহিন্দ্রা কমভিভার এ সহযোগিতায় আমরা অত্যন্ত আনন্দিত। এ স্পন্সরশিপের মাধ্যমে যথাযথ প্রশিক্ষণ এবং দিক নির্দেশনা পেলে ফাহাদ রহমান খুব অল্প সময়ের মধ্যেই গ্র্যান্ডমাস্টার হতে পারবে।’

একজন গ্র্যান্ডমাস্টার হিসাবে নিজের অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে ফাহাদকে দেশের সর্বকনিষ্ঠ গ্র্যান্ডমাস্টার হিসেবে গড়ে তুলতে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন নিয়াজ মোরশেদ।

আরটি/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।