সংখ্যালঘুদের নির্যাতনের প্রতিবাদে রাবিতে মানববন্ধন


প্রকাশিত: ০৬:২৪ এএম, ১৫ অক্টোবর ২০১৫

সারা দেশে বিভিন্ন সময় সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে ও সাম্প্রদায়িক সম্প্রীতি অব্যাহত রাখার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) হিন্দু সংঘ। বৃহস্পতিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তরা বলেন, আমরা এই দেশে সাম্প্রদায়িক সংঘাত মুক্তভাবে বসবাস করতে চাই। একের পর এক এই রকম হামলা স্বাধীনতা ও সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দেয়। বক্তারা দেশে অন্যান্য নাগরিকদের মতো সকল সুযোগ সুবিধা পেতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

রামুর বৌদ্ধপল্লী, যশোরের মনিরামপুর, বগুড়ার পালপাড়া, সিরাজগঞ্জের হাটিকুমরুল, রাজশাহীর জেলেপাড়াসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলার কথা উল্লেখ করে বক্তারা বলেন, একের পর এক এ ধরনের হামলা করা হলেও এর কোনো বিচার আমরা দেখতে পায় না। অবিলম্বে এ হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তরা।

মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য দেন, বাংলা বিভাগের শিক্ষার্থী প্রিয়াংকা, চিন্ময় কুমার, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী সুজন রাজা, অনিক সাহা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের আশুতোষ দাস প্রমুখ।

রাশেদ রিন্টু/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।