মেডিকেল এডুকেশনের নতুন পরিচালক অধ্যাপক আবদুর রশীদ


প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন (মেডিকেল এডুকেশন অ্যান্ড ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট) শাখায় নতুন পরিচালক হিসেবে যোগদান করেছেন মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ। মঙ্গলবার তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন। তিনি অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নানের স্থলাভিষিক্ত হলেন।
ডা. হান্নান দীর্ঘ চাকরিজীবন শেষে গত ৩০ সেপ্টেম্বর অবসর পূর্ব ছুটিতে (প্রি-রিয়াটারমেন্ট লিভ) গেলে গুরত্বপূর্ণ এ পদটি শূন্য হয়।

বুধবার সন্ধ্যায় এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে অধ্যাপক হান্নান চিকিৎসা শিক্ষা শাখায় নতুন পরিচালক যোগদানের খবরের সত্যতা স্বীকার করে জাগো নিউজকে বলেন, তিনি তার উত্তরসূরীর কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন। চিকিৎসা শিক্ষা শাখার একজন কর্মকর্তা জানান, আনুষ্ঠানিকভাবে কাজে যোগদানের প্রথম দিনেই তিনি শেরপুরে প্রস্তাবিত একটি বেসরকারি মেডিকেল কলেজ পরিদর্শনে গেছেন।

জানা গেছে, ফিজিক্যাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. আবদুর রশীদ ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ইতিপূর্বে তিনি শহীদ সোহরওয়ার্দী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ছিলেন।  এছাড়া তিনি বিসিপিএসের ফ্যাকাল্টি অব ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাভিলিটেশনের সদস্য  সচিব।

চলতি বছর মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা প্রায় এক মাস ধরে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। অধ্যাপক ডা. আবদুল হান্নান বরাবরই প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ অস্বীকার করে আসছেন।

এমইউ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।