চাটমোহর রেলস্টেশনে টিকিট কালোবাজারি : গ্রেফতার ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০২:৩১ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

পাবনার চাটমোহর রেলস্টেশন এলাকায় বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত র্যাব ও উপজেলা প্রশাসন পরিচালিত যৌথ অভিযানে ৫৪টি টিকেটসহ চার কালোবাজারিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার চার কালোবাজারি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও এক বছর করে কারাদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়। বিকেল ৫টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।   

সাজাপ্রাপ্ত টিকেট কালোবাজারিরা হলেন, উপজেলার মহেষপুর গ্রামের মৃত আজিজ হোসেনের ছেলে মহারাজ (৩৫), চকউথলি গ্রামের তোরাব আলীর ছেলে হানিফ (৪৫), অমৃতাকুণ্ডা গ্রামের লালচাঁদ মিয়ার ছেলে আইনুল হক (৩৮), মহেষপুর গ্রামের আবুল হোসেনের ছেলে আলাল হোসেন (৩২)।

চাটামোহর উপজেল প্রশাসন সূত্র জানায়, বুধবার বিকেল পাঁচটায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেহেলী লায়লার নেতৃত্বে র্যাব সদস্যরা চাটমোহর রেলস্টেশনে অভিযান চালান। এসময় চার কালোবাজারিকে টিকেটসহ হাতেনাতে আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত গঠন করে তাদের জেল জরিমানা করেন।

অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন র্যাব পাবনার কোম্পানি কমান্ডার শেখ মনিরুজ্জামান, অ্যাসিল্যান্ড মিজানুর রহমান প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা জাগো নিউজকে জানান, আভিযানিক দল দুুপুর থেকে সাদা পোষাকে রেকি শুরু করে। এরপর বিকেল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, চাটেমাহরে প্রভাবশালী কিছু ব্যক্তি ও রেলের অসাধু কর্মকর্তা- কর্মচারীদের সহায়তায় রেলের টিকেটে কালোবাজারিরা সক্রিয় রয়েছে। সাজাপ্রাপ্তদের সন্ধ্যায় পাবনা জেলহাজেত পাঠানো হয়েছে।

এদিকে নিয়মিত ট্রেনে যাতায়াত করেন এমন যাত্রীরা জানান, চাটমোহর রেলস্টেশন দিয়ে প্রতিদিন আন্তঃনগর ট্রেন সিল্কসিটি, পদ্মা, ধুমকেতু, দ্রুতযান ও সুন্দরবন ছাড়াও মেইল ও লোকাল ট্রেন চলাচল করে। কোনো ট্রেনেরই টিকিট স্টেশন কাউন্টারে পাওয়া যায় না। দীর্ঘদিন ধরে চাটমোহর রেলস্টেশনের টিকিট কালোবাজারিদের দখলে রয়ে গেছে।

চাটমোহর রেলস্টেশনের কিছু অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় টিকিট কালোবাজারি হয়ে আসছিল। ঈদসহ বিভিন্ন উৎসবের সময়ে ২৫০ টাকার টিকেট ৪শ টাকা এমনকি ৫শ টাকায় কিনতে হয়। এতে সাধারণ যাত্রীদের সীমাহীন আর্থিক সমস্যায় পড়তে হয়। তারা অভিযোগ করেন টিকিট কালোবাজারি বন্ধে জন্য তেমন কোনো কার্যকারি পদক্ষেপ নেই রেল কর্তৃপক্ষের।

একে জামান/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।