নির্বাচনী তহবিল সংগ্রহে রেকর্ড গড়লেন রোশনারা


প্রকাশিত: ০১:০৩ পিএম, ৩১ অক্টোবর ২০১৪

মাত্র আড়াই ঘণ্টায় গালা ডিনারের টিকেট ও অকশন থেকে রোশনারা আলীর জন্য বারো হাজার পাউন্ড নির্বাচনী তহবিল সংগ্রহ করা হয়েছে। স্থানীয় সন্ধ্যা ৭.৩০টা থেকে শুরু হয়ে রাত ১০.০০ টার মধ্যে এই বারো হাজার পাউন্ড সংগ্রহের রেকর্ড গড়লেন রোশনারা আলীর সম্মানে আয়োজিত গালা পার্টির আয়োজকরা।

 

পূর্ব লন্ডনের দ্য আট্রিয়ামে লেবার পার্টির বর্তমান এমপি ও আগামী ২০১৫ সালের মে মাসে অনুষ্ঠিতব্য ব্রিটেনের সাধারণ নির্বাচনে বেথনাল গ্রিন বো আসনের এমপি পদ প্রার্থী রোশনারা আলীর নির্বাচনী তহবিল সংগ্রহের উদ্দেশ্যে লেবার দলের ফান্ড রেইজিং এ গালা ডিনারের আয়োজন করে।

 

বিশাল আট্রিয়াম হলে শুরুতেই স্বাগত বক্তব্য, নির্বাচনী তহবিল, আগামী নির্বাচনের সম্ভাব্যতা, লেবার দলীয় সরকার গঠন ও দলীয় পলিসি ইত্যাদি বিষয় বেশ মজাদার ও রসাত্মক ভঙ্গিতে উপস্থাপন করেন লেবার দলীয় এমপি, শ্যাডো হোম অফিস টিম শাবানা মাহমুদ ও কো-আপারেটিভ পার্টি জেনারেল সেক্রেটারি কারিন ক্রিস্টিয়ানসেন।

 

অনুষ্ঠানে এমপি ফ্রাঙ্ক ডবসন বলেন, এই ফান্ড রেইজিং গালা ডিনার শুধু ব্রিটিশ লেবার পার্টির নয়, বরং এটা বাংলাদেশেরও তথা ব্রিটিশ বাংলাদেশিদের।

 

ফ্রাঙ্ক ডবসনের বক্তব্যের পর পরই গালা ডিনারের ফার্স্ট কোর্স স্টার্টার সার্ভ করা হয় প্রত্যেক টেবিলে টেবিলে। এ সময় শাবানা মাহমুদ এমপি, জিম ফিটজপ্যাট্রিক এমপি, অ্যালান জনসন এমপি, লেবার দলের মিডিয়া অফিসার সৈয়দ মনসুর উদ্দিন, কাউন্সিলর মতিন, সাবেক কাউন্সিলর আব্দাল আলীকে নিয়ে হল রুমের প্রত্যেক টেবিলে টেবিলে অভ্যাগত অতিথি এবং আমন্ত্রিতদের সাথে কুশল বিনিময় করেন রোশনারা আলী। এসময় তিনি সাংবাদিকদেরও কুশলাদি জিজ্ঞেস করেন এবং তাদের সাথে ছবি তোলেন।

 

লেবার দলীয় মি. পিটার তার বক্তব্যে বলেন, আমি একজন ব্লাক প্রেসিডেন্টের কথা বলছি, আমেরিকার জনগণ একজন ব্লাক প্রেসিডেন্ট পেয়েছেন, আমি বারাক ওবামাকে দেখেছি। কিন্তু ব্রিটেনের জনগণ ব্লাক প্রেসিডেন্ট পাওয়ার সম্ভাবনা ও সুযোগ নেই। তবে ব্রিটিশ জনগণ একজন ব্লাক প্রধানমন্ত্রী ডাউনিং ষ্ট্রীটে পাবেন অদূর ভবিষ্যতে, যার সম্ভাবনা এখনি দৃশ্যমান হতে শুরু করেছে আর তিনি হলেন রোশনারা আলী।

 

ডিনারের পর পরই অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রধান আকর্ষণ রোশনারা আলী। তিনি হাসি মুখে মঞ্চে আরোহণ করে সবাইকে সম্বোধন করেন আসসালামু-আলাইকুম বলে এবং উপস্থিত সকলকে গুড ইভিনিং বলার পর পরই জিজ্ঞেস করেন আপনারা সকলে ভালা আছেন নি?

 

রোশনারা আলী বলেন, আমি আপনাদেরকে একটা জিনিস ক্লিয়ার করতে চাই, আমি শ্যাডো মন্ত্রীর পদ থেকে ইরাক ইস্যুতে পদত্যাগ করেছি, তবে আমি এমপি আছি, এই পদ ছাড়িনি। আপনাদের প্রতিনিধির পদ ছাড়িনি। আবারো আপনাদের প্রতিনিধিত্ব করতে চাই। কারণ আমি আপনাদের কাজ ও সেবা করতে ভালোবাসি।

 

রোশনারা বলেন, আপনারা সকলেই মিলে মিশে আমাকে সাপোর্ট করবেন এবং বিভিন্ন যোগাযোগ মাধ্যম আর টেলিফোনে ক্যাম্পেইন করবেন। কারণ টেলিফোন ক্যাম্পেইন একটা শক্তিশালী মাধ্যম। আত্মীয়, বন্ধু, কলিগ সকলের সাথে আলাপ আলোচনা করবেন।

 

এছাড়া গালা ডিনারে লন্ডনের স্থানীয় বাংলা সাপ্তাহিকগুলোর বেশ কয়েকজন সম্পাদক, সাংবাদিক, লন্ডন রিপোর্টার্স ইউনিটি, বাংলা চ্যানেলগুলোর স্থানীয় প্রতিনিধিবৃন্দ, স্থানীয় কাউন্সিলরসহ লন্ডনের মূলধারার লেবার দলীয় রাজনীতিবিদ, সংসদ সদস্য, নেতা-কর্মী সহ বিভিন্ন বাংলাদেশি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।