স্বর্ণপদক পেলেন ঢাবির ৫ জন কৃতি শিক্ষার্থী


প্রকাশিত: ১১:১৯ এএম, ১৩ অক্টোবর ২০১৫

২০১৩ সনের বিএস (সম্মান) এবং এমএস পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের ৫ জন মেধাবী শিক্ষার্থী এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক লাভ করেছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে আয়োজিত ‘নবীন বরণ, বিদায় সংবর্ধনা ও ১৯তম এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক ও সনদপত্র তুলে দেন।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- খাদিজা খাতুন (বিএস), তানজিলা ইয়াসমিন নিলু (এমএস), অনামিকা রানী দাস (এমএস), ফারহানা আহমেদ সীমি (এমএস), জাকির হোসেন (এমএস)।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন’র চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মিসেস এস আর গজনবী, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক স্বর্ণপদকপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

তিনি স্বর্ণপদক প্রদানের ক্ষেত্রে আর্থিক অনুদানের জন্য এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ এফ মুজিবুর রহমান দেশের সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে আজীবন কাজ করে গেছেন। তিনি এ এফ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কার্যকর ভূমিকা পালনের জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, ফাউন্ডেশনের অব্যাহত এই প্রচেষ্টা ও অনুদান মেধাবী শিক্ষার্থীদের উপকৃত ও অনুপ্রাণিত করবে। উপাচার্য নবীনদের শুভেচ্ছা ও স্বাগত জানান এবং বিদায়ী শিক্ষার্থীদের কর্ম ও জীবনে ভবিষ্যৎ সাফল্য কামনা করেন।

এমএইচ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।