না.গঞ্জে বিয়ের ২৬ দিন পর গৃহবধূর মরদেহ উদ্ধার


প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ১২ অক্টোবর ২০১৫

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার উলাক বাড়িখালী এলাকায় বিয়ের ২৬ দিন পর নববধূ লাভনী আক্তারের (১৮) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের পরিবারের দাবি যৌতুকের জন্য লাভনীকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছে। নিহত লাভনী বাড়িখালী এলাকার মৃত জালাল মিয়ার ছেলে রহমানের স্ত্রী।

সোমবার বিকেলে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

নিহত লাভনীর মা মনোয়ারা বেগম জাগো নিউজকে জানান, প্রেম করে রহমানকে বিয়ে করেছিল লাভনী। পরে রহমানের পরিবার তাদের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে। পরে ২০ হাজার টাকা যৌতুক ও দুইটি সোনার অলঙ্কার দেয়ার জন্য চাপ দেয়।

পরে বিষয়টি সালিশে মীমাংসা হয়। তবে সময়মতো যৌতুকের টাকা ও সোনার অলঙ্কার দিতে না পারায় রহমান লাভনীকে প্রায়ই সময় মারধর করতো। বিকেলে রহমানের পরিবার ফোন করে আমাদের জানায় লাভনী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

মনোয়ারা আরো জানান, লাভনী আত্মহত্যা করেনি। যৌতুকের জন্য লাভনীকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছে। মেয়ের হত্যাকাণ্ডের বিচার দাবি করেন তিনি।  

নিহতের শাশুড়ি সালমা বেগম বলেন, লাভনী কেন আত্মহত্যা করেছে তা জানি না। সকালেও তারা স্বামী-স্ত্রী এক সঙ্গে বসে নাস্তা খেয়েছে।

বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জাগো নিউজকে জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

শাহাদাৎ হোসেন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।