ড্রয়ের পথে চট্টগ্রাম-বরিশাল ম্যাচ


প্রকাশিত: ০১:৪২ পিএম, ১২ অক্টোবর ২০১৫

জাতীয় ক্রিকেট লিগে বরিশাল বিভাগের বিপক্ষে তামিম ইকবাল এবং তাসামুল হকের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পর প্রথম ইনিংসে ১২২ রানে এগিয়ে রয়েছে চট্টগ্রাম। তৃতীয় দিন শেষে দুই ইনিংসের খেলাও শেষ না হওয়ায় নিষ্প্রাণ ড্রয়ের দিকে এগুচ্ছে চট্টগ্রাম ও বরিশালের এই ম্যাচ।

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনের ৭ উইকেটে ৪৪৪ রান নিয়ে ব্যাট করতে নামে চট্টগ্রাম। আরও ১০ ওভার ব্যাট করে ২৩ রান যোগ করে ইনিংস ঘোষণা করেন চট্টগ্রামের অধিনায়ক নাফিস ইকবাল। দলের হয়ে সর্বোচ্চ ১৩৭ রান করেন তামিম। তাসামুল হক করেন ১০৭ রান। বরিশালের পক্ষে সোহাগ গাজী ১৩০ রানে নেন ৩টি উইকেট। এছাড়া আল-আমিন পান ২টি উইকেট।

বরিশাল বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা করে দুর্দান্ত। উদ্বোধনি জুটিতে ৮৩ রান সংগ্রহ করে। তবে দুর্ভাগ্যজনক রান আউটে কাটা পড়েন শাহরিয়ার নাফিস। ৮৪ বলে নাফিস করেন ৪৪ রান।

চতুর্থ উইকেট জুটিতে সামলান হোসেন এবং আল-আমিন ৯৬ রানের জুটি গড়ে দলকে বড় রানের স্বপ্ন দেখান। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন আল-আমিন। ৯২ বল মোকাবেলা করে ৬টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া সালমান হোসেন করেন ৫১ রান।  চট্টগ্রামের পক্ষে সাইফুউদ্দিন ৫৯ রানে নেন ৩টি উইকেট। এছাড়া ইফতেখার এবং মনিরুজ্জামান পান ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংস: ১৫১ ওভারে ৪৬৭/৭ (তামিম ১৩৭, তাসামুল ১০৭, নাফিস ৫৬, ইরফান ৪৭, সাইফুদ্দিন ৩০*; সোহাগ ১১৪/৩, ইয়াসির ২৮; সোহাগ ১৩০/৩, আল আমিন ৫৬/২, কিবরিয়া ৭৫/১, সালেহ ৬৯/১)

বরিশাল বিভাগ প্রথম ইনিংস: ৮৬ ওভারে ৩৪৫/৯ (আল-আমিন ৭২, সালমান ৫১, নাফিস ৪৪, শাহিন ৩৮, ফজলে মাহমুদ ৩৪; সাইফুদ্দিন ৫৯/৩, মনিরুজ্জামান ৬১/২, ইফতেখার ৯৯/২)

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।