চাঁদপুরে ১৮৭ মণ্ডপে কঠোর নিরাপত্তা


প্রকাশিত: ১০:১১ এএম, ১২ অক্টোবর ২০১৫

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সোমবার দুপুরে চাঁদপুরে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন পৃথক পৃথকভাবে প্রস্তুতিমূলক সভা করেছে। উভয় সভায় জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও জেলা পুলিশ সুপার শামসুন্নাহার চাঁদপুরে ১শ৮৭টি মণ্ডপে পূজা উদযাপনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

একই সঙ্গে আযানের সময় ঢোল বাদ্য না বাজানোর জন্য পূজা কমিটির প্রতি নির্দেশ দেন তারা। এছাড়া প্রতিটি পূজা মণ্ডপে নিজস্ব কমিটির মাধ্যমে আইন-শৃঙ্খলা যাতে ভঙ্গ না হয় তার ব্যবস্থা গ্রহণেরও পরামর্শ দেন। বিশেষ করে গ্রামাঞ্চলের মণ্ডপগুলোতে এ ব্যবস্থা জোরদার করা হবে বলে জানান।

এছাড়া পূজার সময় পুলিশ, আনসারের পাশাপাশি র্যাব সদস্যরা টহলে থাকবেন বলে জানান। এক কথায় দুর্গাপূজা যেন সার্বজনীনভাবে পালিত হয় সেজন্য দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করা হয়।

সোমবার বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. লুৎফর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সিভিল সার্জন রথিন্দ্রনাথ রায়, স্বাধীনতা পদকপ্রাপ্ত মহিলা মুক্তিযোদ্ধা সৈয়দা ডা. বদরুন নাহার চৌধুরী, জেলা পূজা উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যক্ষ রনজিত কুমার সাহা, সাবেক সভাপতি সুভাষ চন্দ্র রায়, জীবন কানাই চক্রবর্তী, মতলবের পূজা উদযাপন কমিটির সভাপতি শ্যামল চন্দ্র দাস প্রমুখ।

অন্যদিকে দুপুর ১টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত। সভায় পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ইকরাম চৌধুরী/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।