ডাকসুর ভূমিকায় অবতীর্ণ ঢাবি ছাত্রলীগ


প্রকাশিত: ১০:০৪ এএম, ১২ অক্টোবর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য অধিকার নিয়ে ডাকসুর ভূমিকায় অবতীর্ণ হয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার দুপুরে শাখা ছাত্রলীগ আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা ও দাবিসমূহ পূরণের লক্ষ্যে’ মধুর ক্যান্টিনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, আমরাও ডাকসু নির্বাচন চাই। কিন্তু প্রশাসনিক জটিলতার কারণে প্রশাসন ডাকসু নির্বাচন দিতে পারছে না। ঢাবি ছাত্রলীগ ডাকসুর ভূমিকা পালন করতে চায়। ডাকসু যেমন ছাত্রদের অধিকার নিয়ে কথা বলে তেমনি ছাত্রলীগও ছাত্রদের অধিকার নিয়ে কথা বলে যাবে।

এদিকে মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে প্রশ্ন করা হলে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন বলেন, মেডিকেলের আন্দোলনকারীদের আন্দোলনে যৌক্তিকতা থাকলে বাংলাদেশ ছাত্রলীগ তাদের পাশে থাকতো। কারণ ছাত্রলীগ ইতিপূর্বে ভ্যাট বিরোধী আন্দোলনেও শিক্ষার্থীদের পাশে ছিল।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও ঢাবি শাখা সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স প্রমুখ।

এমএইচ/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।