ঢাবির প্রশ্ন ফাঁস নিয়ে মিথ্যা প্রচারণা : আটক ২


প্রকাশিত: ০৮:৩২ এএম, ১২ অক্টোবর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)’র ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা প্রচারণা ও শিক্ষার্থীদের কাছে টাকা নেয়ার অভিযোগে রাজধানীর সবুজবাগ থেকে ২ জনকে আটক করছে ডিবি পুলিশ। রোববার দিবাগত রাতে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স) মুনতাসিরুল ইসলাম।
 
আটকরা হলেন- রেজাউল আলম ওরফে অর্নি ও আনিছুর রহমান ওরফে মিঠু। মুনতাসিরুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, আটকরা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের প্রশ্ন ও উত্তরপত্র প্রদানের নিমিত্তে ফেসবুকে অন্যের ছবি, ছদ্ম নাম ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক একাউন্ট খুলে প্রশ্ন ফাঁসের প্রচারণা চালায়। ভুয়া প্রশ্নপত্র ও উত্তরপত্র গ্রহণে আগ্রহীদের নিকট হতে নগদ টাকা গ্রহণ করতো।

আটক অর্নির মায়ের নামে খোলা বিকাশ অ্যাকাউন্ট ও বিভিন্ন বিকাশের দোকান হতে অর্থ লেনদেন করে আসছিল তারা। আটকের সময় তাদের কাছ থেকে প্রচারণার কাজে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন ও নগদ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।
 
তাদের বিরুদ্ধে সবুজবাগ থানায় মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন মুনতাসিরুল ইসলাম।

এআর/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।