পুতিনের সঙ্গে সৌদি প্রতিরক্ষামন্ত্রীর সাক্ষাৎ


প্রকাশিত: ০৬:৪৫ এএম, ১২ অক্টোবর ২০১৫

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স শেখ মোহাম্মদ বিন সালমান। রোববার কৃষ্ণসাগর তীরবর্তী রুশ শহর সোচিতে পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

সিরিয়ায় জঙ্গিগোষ্ঠী আইএসের বিরুদ্ধে রুশ বিমান হামলা শুরুর পর এই প্রথম পুতিনের সঙ্গে সাক্ষাৎ করলেন সৌদি প্রতিরক্ষামন্ত্রী। এ সময় রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ও দেশটির ঊর্ধ্বতন নেতারা উপস্থিত ছিলেন।

সাক্ষাতের পর রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, উভয় দেশই সিরিয়ায় জঙ্গিদের খেলাফত প্রতিষ্ঠা হতে দিতে চায় না। সিরিয়া সংকটের ব্যাপারে কয়েক বছর ধরেই সৌদি আরবকে সহায়তা করছে মস্কো। সিরিয়া ইস্যুতে সৌদি সরকার ও রাশিয়া একই মনোভাব পোষণ করছে বলেও জানান তিনি।

ল্যাভরভ বলেন, সিরিয়ায় রুশ অভিযানের লক্ষ্য নিয়ে সৌদি আরব উৎকণ্ঠা প্রকাশ করেছে। তবে দেশটিতে ইসলামিক স্টেট জঙ্গিরাই বিমান হামলার লক্ষ্য বলে সৌদি প্রিন্সকে আশ্বস্ত করেছে রাশিয়া।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।