আফগানিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ৫


প্রকাশিত: ০৫:৩২ এএম, ১২ অক্টোবর ২০১৫

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচ ন্যাটো সেনা নিহত হয়েছে। নিহতদের মধ্যে যুক্তরাজ্যের রাজকীয় বিমান বাহিনীর (আরএএফ) দুজন সদস্য রয়েছেন। বিমানটি কাবুলের একটি সাপোর্ট ক্যাম্পের কাছে বিধ্বস্ত হয়েছে বলে মার্কিন সেনাবাহিনী জানিয়েছে। খবর বিবিসির।

তবে এ ঘটনায় নিহতদের পরিচয় এখনো প্রকাশ করেনি পশ্চিমা সামরিক জোট ন্যাটো। এছাড়া এ ঘটনায় আহত আরো পাঁচজনের পরিচয়ও জানায়নি।

মার্কিন সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, যৌথ বাহিনী দুর্ঘটনার কারণ তদন্ত করছে। মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র বিমানটি দুর্ঘটনার শিকার হয়েছে বলে জানিয়েছেন। তিনি বলেন, বিদ্রোহীদের হামলায় বিমানটি বিধ্বস্ত হয়নি।

চলতি মাসে আফগানিস্তানে দুর্ঘটনায় সাত বিদেশি সেনা নিহত হলো। বিমান দুর্ঘটনার তথ্য হতাহতদের পরিবারকে জানানো হয়েছে। রোববার কাবুলের ন্যাটো গাড়িবহরে তালেবান হামলার পরের দিন এ বিমান বিধ্বস্তের ঘটনা ঘটলো। রোববারের হামলায় অন্তত সাতজন আহত হয়েছেন।

এর আগে, গত ডিসেম্বরে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সাত মার্কিন ও চার আফগান সেনা নিহত হয়। চলতি বছরের শেষের দিকে আফগানিস্তান থেকে বিদেশি বাহিনী প্রত্যাহার করে নেওয়ার কথা রয়েছে।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।