চাঁদপুরে মালবাহী ট্রাক অচল : ২ ঘণ্টা যানচলাচল বন্ধ


প্রকাশিত: ০৪:০৯ এএম, ১২ অক্টোবর ২০১৫

চাঁদপুরের বাবুরহাট-মতলব-পেন্নাই সড়কের ১নং ব্রিজের উপর একটি মালবাহী ট্রাকের (ঢাকা-মেট্রো-১১-৫৭৯০) পেছনের চাকা দেবে যাওয়ায় ওই সড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। রোববার রাতে চাঁদপুর থেকে কাঁচা মাল নিয়ে ঢাকা যাওয়ার পথে মালবাহী ট্রাকটির পেছনের চাকা দেবে যায়। ফলে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

পরবর্তীতে মালবাহী ট্রাক থেকে মালামাল সরিয়ে ট্রাকটি স্থানীয় জনতা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় উদ্ধার কাজ চলছিল। এদিকে মতলব-বাবুরহাট-পেন্নাই সড়কের আইসিডিডিআরবি সংলগ্ন ১নং এ ব্রিজটি দীর্ঘদিন যাবৎ জরাজীর্ণ ও ফাটল দেখা দিলেও সড়ক ও জনপথ বিভাগ ব্রিজটি নাম মাত্র সংস্কার করে।

কিন্তু এ ব্রিজটির মধ্যস্থানে বড় আকারে দুটি গর্তের সৃষ্টি হয়েছিল। যার ফলে এর উপর দিয়ে প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে নোয়াখালী, রায়পুর, লক্ষ্মীপুর, চাঁদপুর থেকে ঢাকাগামী বিভিন্ন এলাকার হাজার হাজার যানবাহন চলাচল করতো। অথচ সড়ক ও জনপথ বিভাগ ব্রিজটি মেরামতে স্থায়ী কোনো ব্যবস্থা এ যাবৎ নেয়নি। যার প্রেক্ষিতে রোববার রাত সাড়ে ৭টায় এ দুর্ঘটনার পর যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে দুই ঘণ্টা পর বিশেষ ব্যবস্থায় পাশ দিয়ে এক লাইনে যানবাহন চলাচল শুরু হয়। ভুক্তভোগীরা জাগো নিউজকে জানান, জরুরি ভিত্তিতে ব্রিজটি সংস্কার না করা হলে বড় ধরনের দুর্ঘটনাসহ এ এলাকার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা রয়েছে।

ইকরাম চৌধুরী/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।