মোবাইল যন্ত্রপাতি আমদানি-বিপণন মনিটরিং করবে বিটিআরসি


প্রকাশিত: ১১:০২ এএম, ১১ অক্টোবর ২০১৫

এখন থেকে মোবাইল ফোনসহ অন্যান্য বেতার যন্ত্রপাতি আমদানি, বিতরণ ও বিক্রয়ের ক্ষেত্রে মনিটরিং করবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। একইসঙ্গে অনুমতি ছাড়া এসব যন্ত্রপাতি আমদানি, বিতরণ ও বিক্রয় করলে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেবে বিটিআরসি। রোববার কমিশনের স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক লে. কর্নেল মোল্লা মো. জুবায়ের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমদানি নীতি আদেশ ২০১২-১৫ ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন-২০০১ অনুযায়ী যে কোনো প্রকার বেতার যন্ত্রপাতি যেমন- মোবাইল ফোন হ্যান্ডসেট, সিমযুক্ত ট্যাবলেট পিসি, ওয়াকি-টকি, বেইস, রিপিটার, ফিক্সড ওয়্যারলেস ফোন, মডেম, ডাইরেক্ট টু হোম বা ডিটিএইচ রিসিভার ও অ্যান্টেনা স্যাটেলাইট টিভি রিসিভার ইত্যাদি এবং অন্যান্য বেতার যন্ত্রপাতি আমদানি, বিতরণ ও বিক্রয়ের পূর্বে বিটিআরসি’র অনুমতি গ্রহণ করতে হয়। অন্যথায় জড়িতদের বিরুদ্ধে আমদানি নীতি আদেশ ২০১২-১৫ মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

বিটিআরসি লক্ষ্য করে যাচ্ছে যে, এক শ্রেণির অসাধু বিক্রেতা, ব্যবসায়ী, সংস্থা, ব্যক্তি বিটিআরসি’র পূর্বানুমতি ছাড়া প্রকাশ্যে কিংবা অনলাইনে বিভিন্ন ধরনের বেতারযন্ত্র আমদানি, বিতরণ, পরিবেশন, ইজারা ও বিক্রয় করছে।

এ বিষয়ে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে।

আরএম/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।