যৌন হয়রানির প্রতিবাদের রাবিতে গণস্বাক্ষর কর্মসূচি


প্রকাশিত: ০৮:৪৮ এএম, ১১ অক্টোবর ২০১৫

যৌন হয়রানির প্রতিবাদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে এ গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়।

গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন রাবি শাখা মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা মাধুরী রায় চৌধুরী ও লিগ্যাল এইডের উপ-পরিষদের সদস্য ড. শাহীন জোহরা।
 
বাংলাদেশ মহিলা পরিষদের রাবি শাখা ছাত্রী পরিষদের সভাপতি মানসী অধিকারী বলেন, রাবিতে এর আগে ঘটে যাওয়া সকল যৌন হয়রানির ঘটনার সুষ্ঠু বিচার ও সুরক্ষিত ক্যাম্পাসের দাবিতে আমরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করছি। তিনি বলেন, এর আগে যতবার এ ধরনের ঘটনা ঘটেছে তার সাধারণ মীমাংসা করে দেয়া হয়েছে। কিন্তু এতে করে ছাত্রীদের হয়রানি বন্ধ হয়নি। তাই আমরা মীমাংসা নয় দোষীদের বিচার চাই।

রাবি শাখা ছাত্রী পরিষদের সদস্য সান্তা সূত্রধর বলেন, আজকাল প্রায়ই ছাত্রীদের হয়রানি ঘটানো হচ্ছে। কিন্তু এই ঘটনার কোনো বিচার হচ্ছে না। আমরা চাই, সবার মতো ছাত্রীরাও যেন স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারে। তিনি রাবি প্রশাসনকে সকল যৌন হয়রানিকারীদের দ্রুত শাস্তির ব্যবস্থা করতে আহ্বান জানান।

রাশেদ রিন্টু/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।