তুরস্কে বিস্ফোরণে নিহত ৩০


প্রকাশিত: ০৯:১৭ এএম, ১০ অক্টোবর ২০১৫

তুরস্কের রাজধানী আঙ্কারায় একটি রেল স্টেশনের কাছে এক শান্তি মিছিলে জোড়া বোমা বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত হয়েছে। শনিবারের এ বিস্ফোরণে আহত হয়েছে আরো কয়েক ডজন মানুষ। স্থানীয় সংবাদ সংস্থা দোগান নিউজের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শনিবার আঙ্কারার ওই রেল স্টেশনের কাছে একটি শান্তিপূর্ণ মিছিলের প্রস্তুতির সময় বোমা দুটি বিস্ফোরিত হয়। দেশটির নির্বাচনের আগে কুর্দিপন্থি রাজনৈতিক দল এইচডিপি শান্তি ও গণতন্ত্রের জন্য এ মিছিলের আয়োজন করেছিলো। স্থানীয় সময় বেলা ১০টার দিকে মিছিলটি শুরু হওয়ার কথা ছিলো বলে দোগান নিউজ জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপিকে প্রত্যক্ষদর্শীরা জানান, রেল স্টেশনের কাছে তারা কয়েকটি মরদেহ পড়ে থাকতে দেখেছেন। দেশটির বামপন্থী দলগুলো সরকারবিরোধী এ মিছিলের ডাক দিয়েছিলো। তুর্কি সরকার বিস্ফোরণের এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে দাবি করেছে। এছাড়া এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।