কুনিও হত্যা : চাকরি হারাচ্ছেন ব্র্যাক ব্যাংকের দুই কর্মকর্তা!


প্রকাশিত: ০৭:৩৬ এএম, ১০ অক্টোবর ২০১৫

জাপানি নাগরিক কুনিও হোসি হত্যার ঘটনায় গ্রেফতার ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা সুলতান নাহিদ ও এইচ এম শাহরিয়ারকে চাকুরিচ্যুত করা হবে বলে ব্যাংক সূত্রে জানা গেছে। সূত্র জানায়, প্রাথমিক ভাবে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হবে। পরে মামলার অগ্রগতি পর্যালোচনা করে তাদের চাকরিচ্যুতির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে রাজশাহী নগরের কুমারপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।  আটক সুলতান নাহিদ রাজশাহীর কুমারপাড়ায় ব্র্যাক ব্যাংক শাখার বিক্রয় ও সেবা কর্মকর্তা এবং হত্যার ঘটনায় গ্রেফতার হুমায়ুন কবির ওরফে হীরার খালাতো ভাই। আর শাহরিয়ার একই শাখার ক্রেডিট কার্ড কর্মকর্তা।

এ বিষয়ে জানতে চাইলে ব্র্যাক ব্যাংকের মানব সম্পদ বিভাগের একটি সূত্র শনিবার জাগো নিউজকে জানায়, বিষয়টি নিয়ে ম্যানেজমেন্ট চিন্তা করছে। যেহেতু বিষয়টি প্রাথমিক অভিযোগ পর্যায়ে তাই প্রথম দিকে সাময়িক ভাবে বরখাস্ত করার কথা ভাবা হচ্ছে। পরে বিশ্লেষণ করে অভিযোগ প্রমাণিত হলে চাকরিবিধি মোতাবেক চাকরিচ্যুত করা হবে। তবে বিধি মোতাবেক আর্থিক পাওনা থাকলে তা পরিশোধ করা হবে বলেও জানান তিনি।
 
তবে কর্মীর পক্ষের আইনজীবী নিয়োগ দেয়া হবে কি-না জানতে চাইলে সূত্র জানায়, আপাতত এমন সিদ্ধান্ত নেই প্রতিষ্ঠানটির।

ব্র্যাক ব্যাংকের যোগাযোগ বিভাগের প্রধান জারাজাবিন মাহাবুব অবশ্য বললেন, পুলিশ তাদের জানিয়েছে, জাপানি নাগরিককে হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করতে ওই দুই কর্মকর্তাকে আটক করা হয়েছে। এর বেশি কিছু তারা জানেন না।

সূত্র আরো জানায়, গত বৃহস্পতিবার ওই ব্যাংকের রাজশাহী শাখায় তাদের শেষ কর্মদিবস ছিল। আগামীকাল রোববার থেকে তাদের বগুড়ার একটি শাখায় কাজ শুরুর কথা ছিলো। নাহিদ রাজশাহীর সাগরপাড়া এলাকায় একটি বাসায় ভাড়া থাকেন। অপরদিকে শাহরিয়ার একটি মেসে থাকেন।

৩ অক্টোবর সকালে খামারে যাওয়ার পথে রংপুর শহরের উপকণ্ঠে কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের কাচু আলুটারি গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন কুনিও হোসি।

এসএ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।