বগুড়ায় বঙ্গবন্ধু প্রজন্মলীগের নেতাসহ ৪ জন গ্রেফতার


প্রকাশিত: ১২:৪০ পিএম, ০৯ অক্টোবর ২০১৫
প্রতীকী ছবি

বগুড়ার শাজাহানপুরে আগ্নেয়াস্ত্র, গুলি, দেশীয় ধারালো অস্ত্র ও ইয়াবাসহ বঙ্গবন্ধু প্রজন্মলীগের তিন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। অপরদিকে দুপচাঁচিয়া থানা পুলিশ শ্রমিকদলের এক নেতাকে ২টি আগ্নেয়াস্ত্র ও ৪ রাউন্ড গুলিসহ গ্রেফতার করে।

শুক্রবার বিকেলে পুলিশের প্রেস ব্রিফিং থেকে জানা গেছে, ভোররাতে উপজেলার মাঝিড়া ইউনিয়নের নতুনপাড়া পানির ট্যাংকি এলাকা থেকে বঙ্গবন্ধু প্রজন্মলীগের তিন নেতাকে গ্রেফতার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে একটি পাইপগান, তিন রাউন্ড বন্দুকের গুলি, একটি চাকু এবং ৩০ পিস ইয়াবা পাওয়া যায়।

গ্রেফতারকৃত হলেন, বঙ্গবন্ধু প্রজন্মলীগ বগুড়া জেলা শাখার সহ-সভাপতি সাজেদুর রহমান মুন্না (৪৭), সাংগঠনিক সম্পাদক শাকিল আহম্মেদ (৩৫) এবং শাজাহানপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক শিপন আহম্মেদ (৩৪)। তাদের সকলের বাড়ি বগুড়ার শাজাহানপুর উপজেলায়।

পুলিশ জানায়, নিজেদের এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বঙ্গবন্ধু প্রজন্মলীগ ও স্বেচ্ছা সেবকলীগের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব চলছিল। এক পক্ষ আরেক পক্ষকে ঘায়েল করতে এসব অস্ত্র মজুদ করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে প্রজন্মলীগের চার নেতাকে অস্ত্র-গুলি, মাদকসহ গ্রেফতার করা হয়।

অপরদিকে ১৮ মামলার আসামি দুপচাঁচিয়া উপজেলার গুনাহার ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি আবুল কালামকে শুক্রবার বিকেলে বগুড়া গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ তালুচ বাজারে আবু কালামের দোকানে মাটি খুড়ে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করে।

লিমন বাসার/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।