রাজবাড়ীতে ৩৮৭টি মণ্ডপে দূর্গাপূজা


প্রকাশিত: ১০:২৩ এএম, ০৯ অক্টোবর ২০১৫

প্রতি বছরের ন্যায় এ বছরও রাজবাড়ী জেলার পাঁচটি উপজেলার ৩শ ৮৭টি মণ্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা আয়োজনের প্রস্তুতি চলছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে রাজবাড়ীর পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ, সহকারী পুলিশ সুপার (সার্কেল) রবিউল ইসলাম, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুমার বাগচি, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্ট্রান ঐক্য পরিষদের আহ্বায়ক গনেশ নারায়ন চৌধুরী, সদর উপজেলার ওসি শাহ্ মো. আওলাদ হোসেন, গোয়ালন্দ থানার ওসি এসএম শাহজালাল, বালিয়াকান্দি পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সনজিৎ কুমার দাশ প্রমূখ।

কারিগরদের নিখুঁত হাতের ছোয়ায় মণ্ডপে মণ্ডপে চলছে প্রতিমা, দেব-দেবি তৈরি ও তার গায়ে লেপনের কাজ। প্রতিমা, দেব-দেবী তৈরি ও লেপনের পরেই মণ্ডপে আলোকসজ্জাসহ প্রতিমা, দেব-দেবীর গায়ে রং, সাজ-সজ্জা, পোশাক-আশাক ও অলংকার প্রাদানের কাজ সম্পন্ন করা হবে।

এ ছাড়া মণ্ডপের বাইরেও আলোকসজ্জাসহ তার সৌন্দর্য বর্ধনের জন্য নানা কারু কার্য করা হবে বলে জানা যায়। প্রতিটি মণ্ডপে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকবেন যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে।

রুবেলুর রহমান/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।