সাংবাদিক বা পত্রিকার বিরুদ্ধে মামলা করতে চাই না : আইজিপি


প্রকাশিত: ০৭:০৩ এএম, ০৯ অক্টোবর ২০১৫

আইজিপি একেএম শহীদুল হক বলেছেন, সাংবাদিক বা পত্রিকার বিরুদ্ধে আমরা মামলা করতে চাই না। যে ভালো কাজ করে তাকে সবাই ভালো জানবে। শুক্রবার সকালে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, মিডিয়া পুলিশের সহায়ক শক্তি। আমরা সব সময় সাংবাদিকদের চাই। কিন্তু ইদানিং কিছু কিছু পত্রিকা মিথ্যা ও বিভ্রান্তমূলক তথ্য পরিবেশন করে।

তিনি বলেন, সম্প্রতি একটি শীর্ষস্থানীয় দৈনিকে জেলখানায় বাচ্চার ছবি ছাপা হয়েছে। যা ছিলো মিথ্যা। আমি যদি দেশে থাকতাম তাহলে ওই পত্রিকার সম্পাদক ও পত্রিকার বিরুদ্ধে মামলা করতাম। তবে পত্রিকাটি তার ভুল বুঝতে পেরে ওই প্রতিনিধিকে অব্যাহতি দিয়েছে। এক্ষেত্রে দায়িত্বশীল হওয়ার দরকার ছিলো পত্রিকার উর্ধ্বতন কর্তৃপক্ষেরও।

পুলিশের কর্মকাণ্ড সম্পর্কে বলেন, হাজারো কাজ থাকে পুলিশের। এর মধ্যে মাদক প্রতিরোধ অন্যতম। প্রতিদিন হাজারো মামলা হচ্ছে মাদকের বিরুদ্ধে। তিনি বলেন, মাদকের সঙ্গে জড়িতদের আটকও করছে পুলিশ। আর যদি কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকের সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায় তাহলে তাকে চাকরিচ্যুত করে জেলহাজতে পাঠানো হবে।

পুলিশের উদ্দেশ্যে তিনি আরো বলেন, জনগণকে মূল্যায়ণ করতে হবে আপনাদের। গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় জনগণের স্বার্থে কাজ করতে হবে।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারির সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা. শফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী ও বিএম হান্নান, আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টারের ডিআইজি আব্দুল আল মামুন, নৌ-পুলিশ সুপার শাহরিয়ার, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল ইসলাম ও নূরুজ্জামান (নৌপুলিশ) প্রমুখ।

উলে­খ্য, বৃহস্পতিবার কমিউনিটি পুলিশিং এর সমাবেশে যোগ দিতে আসেন এক সময়ের চাঁদপুরে পুলিশ সুপার হিসেবে কর্মরত বর্তমান আইজিপি একেএম শহীদুল হক।  শুক্রবার সকালে তিনি স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

ইকরাম চৌধুরী/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।