রানা প্লাজা ও তাজরীনে নিহতদের পরিবারকে সহায়তা প্রদান


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২৯ অক্টোবর ২০১৪

রানা প্লাজা ভবন ধস এবং তাজিরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডে নিহত আরও ৩৪ জনের পরিবারকে আর্থিক সহায়তার চেক ও সঞ্চয়পত্র প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে এক অনুষ্ঠানে তাঁর ত্রাণ ও ক্যল্যাণ তহবিল থেকে দুর্ঘটনায় নিহতদের পরিবারের মাঝে এ আর্থিক সহায়তার এই চেক ও সঞ্চয়পত্র বিতরণ করেন তিনি।

রানা প্লাজায় নিহত ২২ জনের প্রত্যেক পরিবারকে ২ থেকে ১০ লাখ টাকা করে চেক ও সঞ্চয়পত্র এবং তাজরীনের অগ্নিকাণ্ডে নিহত ১২ জনের প্রত্যেক পরিবারের হাতে ৭ লাখ টাকা করে চেক ও সঞ্চয়পত্র তুলে দেন প্রধানমসন্ত্রী। এ সময় দুর্ঘটনা দু’টিতে নিহত ব্যক্তিদের সন্তান, স্ত্রী ও পিতা-মাতা প্রধানমন্ত্রীর কাছ থেকে এই সহায়তার চেক ও সঞ্চয়পত্র গ্রহণ করেন।

এছাড়া প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের যোগান দেয়া ৫০ লাখ টাকা ব্যয়ে তাজরীন ফ্যাশনের দুর্ঘটনায় নিহত এ ১২ জনের লাশ ডিএনএ পরীক্ষার মাধ্যমে সনাক্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নিহতদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন ও তাদের কুশল জিজ্ঞাসা করেন। এসময় তিনি তাৎক্ষণিকভাবে এক দুর্ঘটনায় আহত একজনকে হুইল চেয়ার প্রদান করেন।

এ সময় প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, শ্রম ও কর্মসংস্থার প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু. প্রেস সচিব একেএম শামীম চৌধুরী ও বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।