এবার নিষিদ্ধ হলেন প্লাতিনি


প্রকাশিত: ০২:১১ পিএম, ০৮ অক্টোবর ২০১৫

ফিফার সভাপতি সেপ ব্ল্যাটারকে সাময়িক বরখাস্ত করেছে ফুটবলের বিশ্ব নির্বাহী সংস্থা ফিফা। এ ঘটনার একদিন পর এবার সংগঠনটির সহ-সভাপতি মিশেল প্লাতিনি এবং মহাসচিব জেরোমে ভাল্ককেও ৯০ দিনের জন্য বরখাস্ত করলো ফুটবলের এ সংস্থাটি। এ ছাড়া সাবেক সহ-সভাপতি চু মং জুনকে ছয় বছরের জন্য নিষিদ্ধ এবং ৬৭ হাজার ডলার জরিমানা করা হয়েছে।

ফিফার এথিকস কমিটি থেকে তাদের এ শাস্তি দেয়া হয়েছে। ব্লাটার, ভাল্ক এবং উয়েফা সভাপতি প্লাতিনির বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ তদন্ত করছে কমিটি। এক বিবৃতিতে বলা হয়, এথিকস কমিটির তদন্তের স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিষিদ্ধ হওয়ায় এ তিনজন কোনো প্রকার ফুটবল কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। যদিও এ কর্মকর্তারা বরাবরই তারা দুর্নীতির অভিযোগ অস্বীকার করে আসছেন।

ব্লাটারের বিরুদ্ধে তদন্ত শুরু করে ফিফার এথিকস কমিটি। উয়েফা সভাপতি প্লাতিনিকে অন্যায়ভাবে অর্থ দিয়েছেন বলে ব্লাটারের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

আর ব্লাটারের পক্ষে পরামর্শক হিসেবে কাজ করার ৯ বছর পর তাকে দুই মিলিয়ন ইউরো দেয়া অভিযোগ ওঠায় প্লাতিনির বিরুদ্ধেও তদন্ত শুরু করেছে এথিকস কমিটি।

## সেপ ব্লাটার ৯০ দিনের জন্য বহিষ্কার

আরটি/এএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।