রংপুরেই হোসি কুনিওর দাফন


প্রকাশিত: ০১:১৪ পিএম, ০৮ অক্টোবর ২০১৫

দুর্বৃত্তদের গুলিতে নিহত জাপানি নাগরিক কুনিও হোসির দাফন রংপুরে করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির দূতাবাস। আর এ জন্য রংপুর সিটি কর্পোরেশনের মেয়র শরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টুর কাছ থেকে অনুমতি নেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিটি মেয়র সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মেয়র জানান, জাপান দূতাবাসের একজন কর্মকর্তা তাকে ফোন করে কুনিও হোসিকে রংপুর নগরীর মুন্সিপাড়া কবরস্থানে দাফন করার জন্য প্রয়োজনীয় অনুমতি চান।

এ সময় মেয়র বলেন, কুনিও যদি ইসলাম ধর্ম গ্রহণ করে থাকেন তাহলে দাফন করতে আমাদের কোনো সমস্যা নেই। তবে মুসলমান হওয়ার বিষয়টি নিশ্চিত করতে প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন। পরে মেয়র ঝন্টু হোসি কুনিওর মুসলমান হবার বিষয়টি নিশ্চিত হতে ওই মসজিদের মোয়াজ্জিন তাজুল ইসলামের কাছে একটি লিখিত অঙ্গীকার নামা গ্রহণ করেছেন।

মেয়র আরো জানান, যেহেতু নিশ্চিত হওয়া গেছে তিনি মুসলমান হয়েছেন সে কারণে তার দাফনে কোনো সমস্যা নেই। তবে কবে কখন দাফন করা হবে সে বিষয়টি নিশ্চিত করেনি তিনি।

এদিকে, জাপানি নাগরিক কুনি হোশিকে হত্যার ঘটনার গ্রেফতার রংপুর মহানগর বিএনপি নেতা রাশেদুন্নবী খান বিপ্লবের মুক্তি ও রিমান্ড বাতিলের দাবি জানিয়ে তার পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। নগরীর গুপ্তপাড়ায় বিপ্লবের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তার স্ত্রী শিরিন আখতার দীপা অভিযোগ করেন যেদিন জাপানি নাগরিক খুন হয় সেদিন তার স্বামী বাসায় ছিলেন।

জাপানি নাগরিক হত্যার বিষয়টি তিনি জানতেন না। তার স্বামী শারিরীকভাবে অসুস্থ। ঘুমিয়ে থাকা অবস্থায় তাকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়। তিনি রিমান্ড বাতিল করে বিপ্লবের মুক্তি দেবার জন্য প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে তার মেয়েসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জিতু কবির/এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।