ভূমিধসে শ্রীলঙ্কায় নিহত ১০, নিখোঁজ ২০০


প্রকাশিত: ১০:৩৮ এএম, ২৯ অক্টোবর ২০১৪

মৌসুমি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে শ্রীলঙ্কায় অন্তত ১০ জন নিহত ও ২শ`র বেশি মানুষ নিখোঁজ রয়েছেন। তাদের সবাই চা বাগানের শ্রমিক ও তাদের পরিবারের সদস্য।
 
বুধবার সকালে দেশটির রাজধানী কলম্বো থেকে ২শ` কিলোমিটার দূরে পূর্বাঞ্চলীয় চা বাগান অধ্যুষিত কুসলান্দা এলাকায় ভূমিধসের এ ঘটনা ঘটে। প্রায় ১০ মিনিট স্থায়ী এ ধস শুরু হয় সকাল পৌনে ৮টায়। এতে কোনো কোনো বাড়িঘরের ওপর প্রায় ৩০ ফুট পুরু কাদা জমেছে।
 
মেজর জেনারেল মানো পেরেরা জানান, দুর্গতদের উদ্ধারে সেনাবাহিনীর ২০টি ইউনিটের পাশাপাশি বিমানবাহিনী ও বিশেষ কমান্ডো বাহিনী কাজ করছে। তবে মুষলধারে বৃষ্টিপাতে রাস্তাঘাট ভেঙে যাওয়ায় ও ঘন কুয়াশার কারণে উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে।
 
শ্রীলঙ্কার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্রের মুখপাত্র শরৎ কুমার জানান, `ভূমিধসে ১৪০টির মতো বাড়ি চাপা পড়েছে বলে খবর পেয়েছি আমরা। এখন পর্যন্ত ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া ২শ`র মতো লোক নিখোঁজ রয়েছেন বলেও তথ্য পাচ্ছি আমরা।`

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।