সৈয়দ মহসিন আলী স্মৃতি পরিষদের আত্মপ্রকাশ


প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৭ অক্টোবর ২০১৫

প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্মৃতি রক্ষায় সৈয়দ মহসিন আলী স্মৃতি পরিষদ নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

বুধবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন স্মৃতি পরিষদের আহ্বায়ক গোলাম কবির আহমদ চৌধুরী।

গোলাম কবির আহমদ লিখিত বক্তব্যে জানান, সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী গত ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর জেলারেল হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। মাটি ও মানুষের ওই নেতার কর্মকাণ্ড ও সুন্দর স্মৃতিগুলো মুছে ফেলা যাবে না। তাই এ মহান মানুষটির স্মৃতি রক্ষায় সৈয়দ মহসিন আলী স্মৃতি পরিষদ নামে একটি সংগঠন করা হয়েছে। সংগঠনের সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন সৌমিত্র দেব।

কার্যকরী সদস্যরা হলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিএম তোফায়েল সামী, মহসীন আলীর কন্যা সৈয়দা সানজিদা শারমিন, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, সৈয়দ বাজলুল করিম, বনমালী ভৌমিক, রকিব খান, চৌধুরী মামুনুর রশীদ, এখলাছুর রহমান, ডা. সিএম দেলোয়ার রানা, নূরুল হুদা মুকুট, গিয়াস উদ্দিন চৌধুরী, দেলোয়ার হোসেন মহসিন, ক্যাপ্টেন মিজানুর রহমান, কয়ছর আহমদ চৌধুরী, সানাউল চৌধুরী, মো. শহীদুল ইসলাম মৃধা, দেওয়ান জয়নাল আবেদীন ও সুমন দে।

লিখিত বক্তব্যে কবির আহমদ আরো জানান, নবগঠিত ২১ সদস্য বিশিষ্ট কমিটির উদ্যোগে আগামী ১১ আক্টোবর সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে সৈয়দ মহসিন আলী স্মরণে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়াও একটি স্মারক গ্রন্থ প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে ।

স্মারক গ্রন্থ প্রকাশের উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে, সৌমিত্র দেব জানান, প্রয়াত মন্ত্রী জীবদবদশায় চেয়ে ছিলেন তাকে নিয়ে একটি জীবনী গ্রন্থ প্রকাশিত হোক। এ লক্ষ্যে ওই পরিষদের উদ্যোগে মহসিন আলীর একটি পূর্ণাঙ্গ জীবনী রচনার চেষ্টা চলছে বলে জানান তিনি ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সচিব সৌমিত্র দেব, কার্যকরি সদস্য দেওয়ান জয়নাল আবেদীন ও কয়ছর আহমদ চৌধুরী।

ছামির মাহমুদ/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।