বরিশাল-সিলেট ম্যাচ ড্র


প্রকাশিত: ১২:৫২ পিএম, ০৬ অক্টোবর ২০১৫

জাতীয় ক্রিকেট লিগে শেষদিকে রাজিন সালেহর দায়িত্বশীল ব্যাটিংয়ে ফলোঅন এড়ায় সিলেট বিভাগ। ফলে নিষ্প্রাণ ড্র হয়েছে বরিশাল এবং সিলেট বিভাগের এই ম্যাচটি।

মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগের দিনের ৭ উইকেটে ৩৬৩ রান নিয়ে খেলতে নামে সিলেট বিভাগ। এদিন শেষ ৩ উইকেট হারিয়ে আরও ৩৭ রান যোগ করে তারা। শেষ পর্যন্ত সব কটি উইকেট হারিয়ে ৪০০ রান করতে সমর্থ হয় সিলেট। ফলে ফলোঅন এড়াতে সামর্থ্য হয় অলক কাপালির দল। রাজিন সালেহ ১৬৭ বল মোকাবেলা করে শেষ পর্যন্ত ৮৯ রানে অপরাজিত থাকেন। দলের পক্ষে ইমতিয়াজ হোসেন সর্বোচ্চ ১২৭ রান করেন। বরিশালের পক্ষে ৮৭ রানে সোহাগ গাজী নেন ৪টি উইকেট। এছাড়া মনির এবং মোসাদ্দেক ২টি করে উইকেট পান।

বরিশাল বিভাগ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সিলেটের বোলারদের তোপে পড়ে ৭ উইকেটে ১৪৬ রান করে। প্রথম ইনিংসের দুই সেঞ্চুরিয়ান মোসাদ্দেক হোসেন, ফজলে মাহমুদ এবং শেষদিকে সালমান হোসেন ছাড়া আর কেউ দুই অঙ্কের কোঠায় পৌঁছতে পারেনি। তবে ম্যাচের ফল আসবেনা জেনে ১২ ওভার বাকি থাক্তেই দুই অধিনায়ক ড্র মেনে নেন। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ করেন মোসাদ্দেক। ৭৭ বলে ৪টি চার এবং ৩টি ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া ফজলে মাহমুদ করেন ৪৭ রান। সিলেটের পক্ষে আবু জায়েদ, রাহাতুল ফেরদৌস এবং অলক কাপালি ২টি করে উইকেট পান।  

এর আগে প্রথম ইনিংসে মোসাদ্দেক হোসেনের ডাবল সেঞ্চুরি ও ফজলে মাহমুদের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৫২৭ রান করে ইনিংস ঘোষণা করে বরিশাল বিভাগ।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।