মেডিকেল-ডেন্টাল কলেজে ৮২ ভাগ আসনে ভর্তি সম্পন্ন


প্রকাশিত: ১০:১২ এএম, ০৬ অক্টোবর ২০১৫

সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ৩ হাজার ৬৯৪ আসনের মধ্যে শতকরা প্রায় ৮২ ভাগ আসনে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। সরকারি ২৩টি মেডিকেল কলেজে ৩ হাজার ১৬২টি ও ৯টি ডেন্টাল কলেজে মোট ৫৩২টি আসন রয়েছে।
গত ২৯ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুসারে মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি কার্যক্রম শুরু হয়। ভর্তির শেষ সময়সীমা আগামী ১৭ অক্টোবর পর্যন্ত।

খোঁজ নিয়ে জানা গেছে, ভর্তির মেয়াদকাল এখনও প্রায় দুই সপ্তাহ বাকি থাকলেও ইতিমধ্যেই মোট ৩ হাজার ৬৯৪ আসনের শতকরা প্রায় ৮২ ভাগ আসনে শিক্ষার্থী ভর্তি হয়ে গেছে।
স্বাস্থ্য অধিদফতরের (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) একজন দায়িত্বশীল কর্মকর্তা মঙ্গলবার দুপুরে জাগো নিউজকে জানান, সোমবার (৫ অক্টোবর) বিকেল ৩টা পর্যন্ত মেডিকেল ও ডেন্টাল কলেজে মোট ৩ হাজার ২৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে মেডিকেল কলেজে ২ হাজার ৭১৮ জন ও ডেন্টাল কলেজে ৩০৮ জন ভর্তি হয়েছেন। নির্দিষ্ট সময়ের আগেই সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীদের সকলেই ভর্তি হয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ওই কর্মকর্তা।

জানা গেছে, বেঁধে দেয়া সময়ের মধ্যে কোন শিক্ষার্থী ভর্তি না হলে তার স্থলে অপেক্ষমান মেধাতালিকা থেকে ভর্তি করা হবে। স্বাস্থ্য অধিদফতর ৬শতাধিক শিক্ষার্থীকে অপেক্ষমাণ তালিকায় রেখে ফলাফল ঘোষণা করেছিল।

ঢাকা, স্যার সলিমুল্লাহ ও শহীদ সোহরওয়ার্দীসহ ও রাজধানীর বাইরে মেডিকেল ডেন্টাল কলেজের অধিকাংশ আসনেই শিক্ষার্থী ভর্তি হয়ে গেছে বলে জানা গেছে।

এদিকে পুন:পরীক্ষার দাবিতে মঙ্গলবারও কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করেছে আন্দোলনরত ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা। দাবি মানা না হলে আগামীকাল বুধবার তাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা। বুধবার সকাল ১১টার দিকে ফের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবেন বলেও জানান ওই আন্দোলনকারী শিক্ষার্থী।
উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর চলতি বছরের মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় ৮২ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করে। ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এনে পরদিন থেকেই আন্দোলনে নামে ভর্তির সুযোগবঞ্চিত শিক্ষার্থীরা।

# প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা
# প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিতে যাচ্ছে শিক্ষার্থীরা
# ফেসবুকে অফারের ছড়াছড়ি : মেডিকেল প্রশ্নপত্র ফাঁস!
# আসলেই কি ফাঁস হয়েছে মেডিকেল ভর্তির প্রশ্নপত্র!
# মেডিকেলের প্রশ্ন ফাঁস : ফেসবুকের তথ্য ঘাঁটছে গোয়েন্দারা
# মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস : ডাক্তারসহ আটক ৪
# প্রশ্নপত্র ফাঁস নিয়ে চিন্তিত মন্ত্রণালয়-অধিদফতর
# মেডিকেলের প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন

এমইউ/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।