বিকেলের নাস্তায় সুস্বাদু নুডলস পাকোড়া


প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০৬ অক্টোবর ২০১৫

বিকেলের নাস্তায় ঝাল স্বাদের খাবারই বেশি ভালো লাগে। সেক্ষেত্রে নুডলস কিংবা পাকোড়া হলে মন্দ হয় না। আর যদি নুডলস দিয়েই তৈরি করা হয় পাকোড়া, তাহলে কেমন হয়? রইলো রেসিপি-

উপকরণ : নুডলস- ১ প্যাকেট, পেঁয়াজ কুঁচি- ১/৪ কাপ, টমেটো কুঁচি- ১/৪ কাপ, কাঁচা মরিচ কুঁচি- স্বাদ অনুযায়ী, ডিম- ১ টি, বেকিং পাউডার- ১/৪ চা চামচ, ময়দা- আড়াই টেবিল চামচ, লবণ- ১/৪ চা চামচ, তেল- ডুবো তেলে ভাজার জন্য, (পছন্দমতো সবজি, মাংস কিংবা চিংড়ি দিতে পারেন)।
    
প্রণালি : একটি পাত্রে পানি ফুটান। পানি ফুটে উঠলে প্যাকেট এর নুডলস এবং মশলা দিয়ে দিন এবং ৩ মিনিট এর মত সেদ্ধ করুন। চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন। সিদ্ধ করা নুডলস একটি বাটিতে নিন। অতিরিক্ত পানি ফেলে দিন। নুডলসের সাথে ডিম, টমেটো কুঁচি, পেঁয়াজ কুঁচি, মরিচ কুঁচি, ধনিয়া পাতা, বেকিং পাউডার, লবণ এবং ময়দা দিয়ে ভালো করে মেখে নিন। প্যানে তেল গরম করুন। তেল ভালোভাবে গরম হলে ছোট ছোট বল করে তেলে ছাড়ুন। উভয় পাশ বাদামি রঙ হওয়া পর্যন্ত ভাজুন। ধীরে ধীরে ভাজুন, তাড়াহুড়া করলে ভেতরে কাঁচা থেকে যেতে পারে। প্যান থেকে পাকোড়া তুলে কিচেন পেপার এ রেখে অতিরিক্ত তেল শোষণ করে নিন। এবার সস দিয়ে পরিবেশন করুন।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।