সিমটেক্সের আইপিও লটারির ফল প্রকাশ


প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৬ অক্টোবর ২০১৫

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের লটারির ড্র সম্পন্ন হয়েছে। মঙ্গলবার রাজধানীর মহাখালীতে রাওয়া কনভেনশন সেন্টারের হেলমেট-১ হলে আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। একই সঙ্গে লটারিতে বিজয়ীদের তালিকা প্রকাশ করেছে কোম্পানিটি।

কোম্পানিটি দেশি ও প্রবাসী প্রাথমিক শেয়ারহোল্ডার নেওয়ার জন্য গত ৬ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত আবদেন গ্রহণ করে। আইপিওতে ৬০ কোটি টাকার বিপরীতে ৯৯০ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা বা ১৬ দশমিক ৫১ গুণ বেশি আবেদন জমা পড়ে।

নির্ধারিত সময়ে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন আসে ১০ লাখ ৫৯ হাজার ২৪১টি, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে আসে ৩৯ হাজার ৫৩৮টি, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের কাছ থেকে আসে ১ লাখ ২৩ হাজার ৭২৪টি এবং মিউচ্যুয়াল ফান্ডের আবেদন পড়ে ৩৬টি। সব মিলিয়ে টাকার পরিমাণ ৯৯০ কোটি ৭০ লাখ ২০ হাজার।

আইপিও লটারির ড্র অনুষ্ঠানের কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমানসহ কোম্পানির পরিচালক উজ্জল কুমার নন্দি, নির্বাহী পরিচালক এম এ শাজাহান, ইস্যু ম্যানেজার এএফসি ক্যাপিটাল ও পোস্ট ইস্যু প্রতিষ্ঠান ইউকাস্ট বিডির ব্যবস্থাপনা পরিচালক মাহবুব এইচ মজুমদার, ইস্যু ম্যানেজার ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালাউদ্দিন সিকদার, কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা আশিস কুমার উপস্থিত ছিলেন।

এর আগে বিএসইসির ৫৫৩তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৬০ কোটি টাকা সংগ্রহ করবে। এ উপলক্ষে কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৯ টাকা ৬০ পয়সা ।

জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন ও আইপিওর কাজে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

ফলাফল জানতে জানতে কিক্ল করুন-
ব্যাংক কোড
সারারণ বিনিয়োগকারী
ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারী 
প্রবাসী বিনিয়োগকারী
মিউচ্যুয়াল ফান্ড

এসআই/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।