গানে ঠোঁট মেলালেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০১:৪২ পিএম, ০৫ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

সংবর্ধিত হতে এসে শিশু শিল্পীদের সঙ্গে ঠোঁট মিলিয়ে গান গাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটি দেশাত্মবোধক গানে প্রধানমন্ত্রীর ঠোঁট মেলার পর পুরো অনুষ্ঠানস্থল এক প্রাণবন্ত পরিবেশের সৃষ্টি হয়। এসময় অনুষ্ঠানস্থলের সবাই সমস্বরে গানটিতে তাল মেলাতে থাকেন।  

প্রধানমন্ত্রী সংবর্ধনা অনুষ্ঠান মঞ্চে ওঠার আগে-পরে শিল্পীরা বেশ কয়েকটি দেশাত্মবোধক গান পরিবেশন করেন। তিনি মঞ্চে ওঠা মাত্রই শিল্পীরা ‘ধনে ধান্যে পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা... এমন দেশটি কোথায় খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের রাণী সে যে, আমার জন্মভূমি’ শিরোনামের গানটি গেয়ে ওঠার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী তাতে তাল (দোহারী) মেলাতে থাকেন। এসময় সংবর্ধনা অনুষ্ঠানটি মনোমুগ্ধকর হয়ে ওঠে।   

জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পাওয়ায় সোমবার বিকেলে প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা দেয়া হয়। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন।

অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন বক্তব্য রাখেন। এ সময় সরকার ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

# সব অর্জন জনগণকে উৎসর্গ করলাম : প্রধানমন্ত্রী

এএসএস/এমএম/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।