ভ্যাটিকানে সমকামী পাদ্রীকে অব্যাহতি


প্রকাশিত: ০৯:৪০ এএম, ০৪ অক্টোবর ২০১৫

সমকামীতার অভিযোগে গীর্জার এক পাদ্রীকে অব্যাহতি দিয়েছে ভ্যাটিক্যান কর্তৃপক্ষ। চার্চের প্রধান ধর্মযাজকরা একটি বৈঠকের মাধ্যমে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে শনিবার ভ্যাটিক্যানের এক বিবৃতিতে বলা হয়েছে। খবর আল জাজিরার।

বিবৃতিতে পোপ ফ্র্যান্সিসের একজন মুখপাত্র জানায়, পোলিশ পাদ্রী ক্রিজসতোফ চরমসা`র এ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। একইসঙ্গে ওই পাদ্রি দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। আর এ কারণেই ভ্যাটিকানের ধর্মতত্ত্ববিদের দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

চরমসা ভ্যাটিক্যান অফিসের একজন মধ্যম শ্রেণীর কর্মকর্তা। বরখাস্তের খবরে এই পাদ্রি বলেন, আমি এখন মুক্ত। একইসঙ্গে তিনি খুবই খুশি বলে মন্তব্য করেছেন।

শনিবার ইতালির একটি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে চরমসা বলেন, তিনি নিজে একজন সমকামী এবং তার একজন স্প্যানিস জীবনসঙ্গী রয়েছেন। ভ্যাটিকানের ক্যাথলিক চার্চ সমকামীদের বিরুদ্ধে যে অবস্থান নিয়েছে সেই অবস্থান পরিবর্তন করারও আহ্বান জানান তিনি।

এ সময় গীর্জায় ১০ পয়েন্টের একটি ম্যানিফেস্টো উপস্থাপন করেন তিনি। পরে তিনি বলেন, গীর্জার বেশিরভাগ পাদ্রীরাই সমকামীদের উপর নির্যাতন করে থাকে।

তিনি বলেন, সকল সমকামী পাদ্রীদেরকে আমার বরখাস্ত হয়ে আসাকে উৎসর্গ করছি। আমি তাদের সুখ কামনা করছি। তিনি বলেন, যদিও অনেকেই আমি যা করেছি তা করার সাহস দেখাবে না।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।