গুয়েতেমালায় ভূমিধস : নিহতের সংখ্যা বেড়ে ৭৩


প্রকাশিত: ০৬:৫৬ এএম, ০৪ অক্টোবর ২০১৫

গুয়েতেমালার রাজধানী থেকে ১৫ কিলোমিটার দূরের ইএল ক্যামব্রেই গ্রামে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবারের ওই ভূমিধসের ঘটনায় আরো অন্তত সাড়ে তিন শ` জন নিখোঁজ রয়েছে। খবর বিবিসির।

এর আগে দেশটির কর্মকর্তারা ভারী বৃষ্টিপাতের কারণে এ ভূমিধসের ঘটনা ঘটেছে বলে জানান। রাজধানীর কাছের ওই গ্রামে ভূমিধসে কমপক্ষে ২৬ জন নিহত ও ছয় শতাধিক লোক নিখোঁজ হওয়ার তথ্যও জানায় তারা।

স্থানীয় কর্মকর্তারা জানান, ভূমিধসের পরে অনেকেই ধ্বংসস্তুপের নিচে আটকে পড়েছে এবং তারা ফোন করে ও ক্ষুদে বার্তঅ পাঠিয়ে উদ্ধারের আকুতি জানাচ্ছে। শুক্রবার রাতে আবারো ভারি বৃষ্টিপাতের কারণে উদ্ধারকর্মীরা অস্থায়ীভাবে উদ্ধারকাজ বন্ধ রেখেছিলেন। তবে শনিবার আবারো উদ্ধার কাজ শুরু করা হলে আরো অনেক মৃতদেহ উদ্ধার করা হয়। এতে মৃতের সংখ্যা বেড়ে  ৭৩ জনে দাঁড়িয়েছে।

ধ্বংসস্তুপের নিচে আটকে পড়া লোকজনের কাছে পৌঁছাতে প্রশিক্ষিত কুকুর দিয়ে উদ্ধার কাজ চালানো হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। এছাড়া উদ্ধারকাজে প্রায় এক হাজার উদ্ধারকর্মী কাজ করছেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।