মানিকগঞ্জে ইলিশ ধরার দায়ে ১৪ জেলের জরিমানা


প্রকাশিত: ০২:৪২ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

মানিকগঞ্জের আরিচায় পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১৪ জেলেকে তিন হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম গালিভ খান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা করেন। এসময় জেলেদের কাছ থেকে উদ্ধার হওয়া প্রায় এক লাখ মিটার জাল পুড়িয়ে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত জেলেরা হলেন, শিবালয় উপজেলার আবুল মণ্ডল (৪০), সোহা মন্ডল (২২), ছকেল মণ্ডল (২৪), আদু ফকির (১৮), পার্শ্ববর্তী পাবনা জেলার এলেম সরদার (৫৮), রইসা খান (৫০), নুরুল ইসলাম (২২), মিঠু শেখ (৩২), এরশাদ আলী (২৮), ইউসুফ আলী (৩২), এরশাদ মণ্ডল (১৮), জয়নাল প্রামানিক (৫০), আওলাদ প্রামানিক (৪০) ও হালিম মণ্ডল (২৬)।

শিবালয় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রকিবুজ্জামান জাগো নিউজকে জানান,পদ্মা ও যমুনায় জেলেরা কারেন্ট জাল ফেলে অবাধে মা ইলিশ ধরার সংবাদে পুলিশ নদীতে শনিবার ভোরে অভিযান চালিয়ে ওই ১৪ জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ১ লাখ ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি ইলিশ মাছ জব্দ করে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক শিবালয় উপজেলার নির্বাহী কর্মকর্তা এ কে এম গালিভ খান জাগো নিউজকে জানান, মা  ইলিশ ধরার অপরাধে আটক ১৪ জেলেকে শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। উদ্ধার হওয়া ইলিশ মাছগুলো এতিমখানায় দিয়ে দেয়া হয়েছে। সেই সঙ্গে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।