চূড়ান্তভাবে সতর্ক করা হলো হেমন্তকে


প্রকাশিত: ১১:৪৮ এএম, ০২ অক্টোবর ২০১৫

বাংলাদেশের ফুটবলারদের দেশাত্ববোধ নিয়ে বরাবরই প্রশ্ন উঠেছে। জাতীয় দলের হয়ে তারা গা বাঁচিয়ে খেলেন। কিন্তু গত বেশ কয়েকটি ম্যাচে বাংলাদেশ ফুটবল দলে ইনজুরির জন্য খেলছিলেন না হেমন্ত কুমার। কিন্তু ঠিকই খেপ খেলে চলেছেন এ ফুটবলার। বাফুফে ডিসিপ্লিনারী কমিটিতে বিষয়টি প্রমাণ হওয়ায় তাকে চূড়ান্তভাবে সতর্ক করা হয়েছে।  

জাতীয় ফুটবল দলের শৃঙ্খলার পরিপন্থী এবং শাস্তিযোগ্য অপরাধ করায় তাকে এসতর্ক করা হয়েছে এবং একইসঙ্গে আগামী ৬ মাসের মধ্যে এমন ঘটনার পুনরাবৃত্তি হলে তাকে এক বছরের জন্য সব ধররনের ফুটবল থেকে বহিঃস্কার করা হবে।

জানা গেছে, ইনজুরির অজুহাতে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ না দিয়ে গত ১৭ সেপ্টেম্বর দিনাজপুরে আঞ্চলিক টুর্নামেন্টে ‘খেপ’  খেলতে যান হেমন্ত কুমার ভিনসেন্ট। পরের দিনও ক্যাম্পে অনুপস্থিত ছিলেন তিনি। তবে বিষয়টি জানাজানি হলে দলের নতুন কোচ ফ্যাভিও লোপেজ হেমন্তকে অনুশীলন ক্যাম্পে নেন নি। শৃঙ্খলাভঙ্গের কারণেই অনুশীলন ক্যাম্পে হেমন্তকে নেওয়া হয়নি।
চার বছর আগে জাহিদ হাসান এমিলি ও মিঠুন চৌধুরী একই অপরাধ করায় আর্থিক জরিমানার শাস্তি দেওয়া হয়েছিল। দুই লাখ টাকা করে জরিমানার পাশাপাশি ৫ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছিল ওই দুই ফুটবলারকে।

আরটি/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।