ক্রিকেটে বাংলাদেশ আর অনুগ্রহের পাত্র নয়


প্রকাশিত: ০৯:১৮ এএম, ০২ অক্টোবর ২০১৫

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেছেন, ক্রিকেটে বাংলাদেশ এখন আর কারো অনুগ্রহের পাত্র নয়। তাই অস্ট্রেলিয়া বাংলাদেশে না আসায় আমাদের ক্রিকেটের খুব বেশি ক্ষতি হবে তা আমি মনে করি না। তবে অস্ট্রেলিয়া আসলে ভাল হতো। তাদের না আসাটা পীড়াদায়ক।

শুক্রবার দুপুরে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অস্ট্রেলিয়ার না আসা প্রসঙ্গে প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছিলাম। তারপরও তারা কোনো পর্যবেক্ষণের ভিত্তিতে সিরিজটি স্থগিত করলো তা তারা জানায়নি। আর সেটা আমাদের কাছে পরিষ্কার নয়। এখন বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশের অবস্থান এমন নেই যে, কারো মুখের দিকে চেয়ে চলতে হবে। যোগ্যতার মাধ্যমেই বাংলাদেশ তার অবস্থান তৈরি করেছে। সুতরাং বাংলাদেশকে গণ্য করেই চলতে হবে।

এর আগে প্রতিমন্ত্রী যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে আয়োজিত তৃণমূল নারী উদ্যোক্তাদের জন্য ‘ইকোনমিক সাস্টেইন্যাবিলিটি অব গ্রাসরুটস উইমেন এন্টারপ্রিনিয়ার্স (এজিডব্লিউইবি)’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন। এজিডব্লিউইবির উদ্যোগে প্রথমবারের মত যশোরে শতাধিক নারী উদ্যোক্তাদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানের মাধ্যমে নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বিপণন, পরিচিতি এবং ক্রেতাদের সঙ্গে যোগাযোগ সৃষ্টিতে সহায়ক হবে বলে আয়োজকদের দাবি।

এজিডব্লিউইবি প্রকল্পের সভাপতি মৌসুমী ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, বাংলাদেশ ব্যাংকের খুলনা জোনের মহাব্যবস্থাপক প্রকাশ চন্দ্র ভদ্র ও উপ-পরিচালক মাসুম বিল্লাহ, ইরোপিয়ান ফান্ডেড প্রজেক্টের টিম লিডার ড. আলী বাসেত ও আইএফআইসি ব্যাংকের যশোর শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মোমতাজুল হক।

মিলন রহমান/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।